শুক্রবার

২০ সেপ্টেম্বর ২০২৪


৫ আশ্বিন ১৪৩১,

১৫ রবিউল আউয়াল ১৪৪৬

বেশি দামে আলু বিক্রি, দুই কোল্ড স্টোরেজকে জরিমানা

চাঁদপুর প্রতিনিধি || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ২১:১৯, ৩১ অক্টোবর ২০২০  
বেশি দামে আলু বিক্রি, দুই কোল্ড স্টোরেজকে জরিমানা

ছবি: বিজনেস ইনসাইডার

চাঁদপুর(৩১ অক্টোবর): চাঁদপুরের দক্ষিণ মতলবে আলু মজুদ করে বাড়তি দামে বাজারে বিক্রয়ের অভিযোগে দুটি কোল্ড স্টোরেজকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। 

পর্যাপ্ত আলু স্থানীয় দুটি কোল্ড স্টোরেজে মজুদ রাখা হয়েছে- এমন অভিযোগের ভিত্তিতে শনিবার সকালে সেখানে অভিযানে নামেন  উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট নুশরাত শারমিন। এ সময় অভিযোগের সত্যতা পাওয়ায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এই দুটি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মতলব দক্ষিণ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নুশরাত শারমিন জানান, বাজারে কৃত্রিম সংকট তৈরি করাসহ সরকার নির্ধারিত ২৭ টাকা মূল্যে আলু বিক্রয় না করে এই দুটি কোল্ড স্টোরেজ কেজি প্রতি ৩৪ থেকে ৩৮ টাকা মূল্যে কৃষক এবং ব্যবসায়ীদের কাছে আলু বিক্রি করছিল। এমন অভিযোগ হাতেনাতে প্রমাণিত হওয়ায় পৃথকভাবে মেসার্স মমতা কোল্ড স্টোরেজ এবং মেসার্স কবির কোল্ড  স্টোরেজের মালিককে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে মোট ৭৫ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়। 

মজুদকৃত আলু দ্রুত সময়ে সরকার কর্তৃক নির্ধারিত মূল্যে বাজারে সরবরাহের ব্যবস্থা গ্রহণে  কোল্ড স্টোরেজ মালিকদের কঠোর নির্দেশনা প্রদান করা হয় বলেও জানান তিনি।
 

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়