শনিবার

২১ সেপ্টেম্বর ২০২৪


৬ আশ্বিন ১৪৩১,

১৭ রবিউল আউয়াল ১৪৪৬

একটি মানুষও আশ্রয়হীন থাকবে না: বানিজ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ০২:১১, ২৩ নভেম্বর ২০২০   আপডেট: ০২:১৩, ২৩ নভেম্বর ২০২০
একটি মানুষও আশ্রয়হীন থাকবে না: বানিজ্যমন্ত্রী

ছবি: বিজনেস ইনসাইডার

রংপুর (২২ নভেম্বর): বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, একটি মানুষও আর আশ্রয়হীন থাকবে না। মুজিববর্ষ উদযাপনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অঙ্গীকার বাস্তবায়নে  প্রতিটি ভূমিহীনের জন্য ঘর নির্মাণ করে দিচ্ছেন সরকার। যাতে করে মানুষ বন্যা  এবং যে কোন দুর্যোগ মোকাবেলায় এসব ঘরে স্থায়ীভাবে বসবাসের সুযোগ পান। পাশাপাশি বন্যা প্রবণ ও নদী ভাঙ্গন এলাকায় শক্তিশালী আশ্রয়ণ কেন্দ্র  নির্মাণ করা হচ্ছে।

বাণিজ্যমন্ত্রী  রবিবার রংপুরের পীরগাছা উপজেলার শিবদেব চর দ্বি-মুখী বিদ্যালয়ে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অর্থায়নে বন্যা প্রবণ ও নদী ভাঙ্গন এলাকার জন্য ৩ কোটি ৯ লাখ ৬৪ হাজার টাকা ব্যয়ে তিনতলা বিশিষ্ট বন্যা আশ্রয়ণ কেন্দ্র  নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন উপলক্ষে এক সুধী সমাবেশে এসব কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, এখানে একের পর এক উন্নয়ন কার্যক্রম অব্যাহত থাকবে। কোন মানুষ গৃহহীন থাকবে না। পর্যায়ক্রমে সকল গৃহহীন গৃহ পাবেন, ভূমিহীন ভূমি পাবেন। সে জন্য আমরা কাজ করে যাচ্ছি। প্রকল্পটি বাস্তবায়ন হলে ৪০০ বন্যার্ত মানুষ এবং ১০০ টি গবাদি পশু আশ্রয় নিতে পারবে।

এসময় উপস্থিত ছিলেন রংপুর জেলা প্রশাসক আসিব আহসান, উপজেলা চেয়ারম্যান শাহ মাহবুবার রহমান, এলজিইডি রংপুরের নির্বাহী প্রকৌশলী রেজাউল হক, উপজেলা নির্বাহী অফিসার জেসমীন প্রধান, উপজেলা প্রকৌশলী  মনিরুল  ইসলাম, উপজেলা  প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুল আজিজ, স্থানীয় ইউপি  চেয়ারম্যান শাহ আব্দুল হাকিম প্রমুখ।

এর আগে বানিজ্যমন্ত্রী পীরগাছা-পাওটানা সড়কের কালিদাসের ঘাট নামক স্থানে ৩ কোটি ৩৪ লাখ টাকা ব্যয়ে নির্মিত ৫৪ মিটার দীর্ঘ  ব্রীজের উদ্বোধন এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অর্থায়নে বন্যা প্রবণ ও নদী ভাঙ্গন এলাকায় ৩ কোটি ৯ লাখ ৬৪ হাজার টাকা ব্যয়ে বন্যা আশ্রয়ণ  কেন্দ্র নির্মাণের ভিত্তি প্রস্তর স্থাপন করেন।

এছাড়াও তিনি স্থানীয় তাম্বুলপুর ইউনিয়নের রহমতের চরে ৫৪ একর জমির উপর গুচ্ছগ্রাম নির্মাণের জায়গা পরিদর্শন করেন এবং সেখানে আরো একটি ভিত্তি প্রস্তর স্থাপন করেন। এর আগে বানিজ্যমন্ত্রী  টিপু মুনশি পীরগাছা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মাহমুদ মিলনের পিতা মরহুম শহিদুল ইসলাম, আওয়ামীলীগ নেতা রশিদুল ইসলাম, হাসান আলো, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আরিফুল হক লিটনের পিতা মোজাম্মেল হকের কবর জিয়ারত করেন।
 

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়