মঙ্গলবার

১৭ সেপ্টেম্বর ২০২৪


২ আশ্বিন ১৪৩১,

১২ রবিউল আউয়াল ১৪৪৬

পোশাক কারখানায় ভাঙচুরকারীরা শ্রমিক নয়, বহিরাগত : স্থানীয় সরকার উপদেষ্টা

নিজস্ব প্রতিবেদক: || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৭:০৪, ৪ সেপ্টেম্বর ২০২৪  
পোশাক কারখানায় ভাঙচুরকারীরা শ্রমিক নয়, বহিরাগত : স্থানীয় সরকার উপদেষ্টা

সংগৃহিত

নিজস্ব প্রতিবেদক:  দেশের বিভিন্ন জায়গায় পোশাক কারখানায় হামলা ও ভাঙচুরের ঘটনায় সচিবালয়ে বৈঠক করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় উপদেষ্টা এ এফ হাসান আরিফ, যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া এবং স্বরাষ্ট্র উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল (অব.) মো. জাহাঙ্গীর আলম চৌধুরী। আজ বুধবার বৈঠকে আইনশৃঙ্খলা বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারাসহ বিভিন্ন মন্ত্রণালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে এলজিআরডি উপদেষ্টা সাংবাদিকদের বলেন, পোশাক কারখানায় যারা ভাঙচুর করছে তারা শ্রমিক না, বহিরাগত। শ্রমিক বাঁচাতে, অর্থনীতি বাঁচাতে শক্ত পদক্ষেপ নেওয়া হবে। বহিরাগতদের এ ভাঙচুরের কারণে দেশের ৫০ লাখ শ্রমিকের কষ্ট হচ্ছে। এদের বিরুদ্ধে আমরা কঠোর ব্যবস্থা নেব।

এক প্রশ্নের জবাবে এলজিআরডি উপদেষ্টা বলেন, পু্লিশের মনোবল ঠিক করতে সবার সহায়তা দরকার। সব ঠিক হতে একটু সময় লাগবে।

উপদেষ্টা আসিফ মাহমুদ বলেন, আন্দোলন যেটা হচ্ছে তাদের নেতারাও এর প্রকৃতিটা বুঝতে পারছে না। সংগঠকরা বুঝতে পারছে না। যারা আন্দোলন করছে, তাদের দাবি দাওয়া সুনির্দিষ্ট নয়। বিভিন্ন জায়গায় বহিরাগতরা আছে। হেলমেট পড়া টোকাই, যারা ভাড়াটে তাদের দেখা যাচ্ছে, তারা ভাঙচুর করছে। আজ থেকে শিল্পাঞ্চলে পুলিশ ও অন্যান্য বাহিনী অ্যাকশন নেবে। রাস্তা খালি করা হবে। আজ থেকে পরিস্থিতি স্বাভাবিক হবে। বহিরাগত সন্ত্রাসীদের গ্রেপ্তার শুরু হবে।
 

Nagad
Walton

সর্বশেষ