মঙ্গলবার

১৭ সেপ্টেম্বর ২০২৪


২ আশ্বিন ১৪৩১,

১২ রবিউল আউয়াল ১৪৪৬

বেক্সিমকোর সব সম্পত্তিতে রিসিভার নিয়োগের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক: || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৪:৩৩, ৫ সেপ্টেম্বর ২০২৪  
বেক্সিমকোর সব সম্পত্তিতে রিসিভার নিয়োগের নির্দেশ

সংগৃহিত

নিজস্ব প্রতিবেদক:  সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমানের মালিকাধীন বেক্সিমকো গ্রুপের সব সম্পত্তিতে রিসিভার নিয়োগের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। আজ বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) এক রিটের শুনানি নিয়ে বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি মুহাম্মদ মাহবুব উল ইসলামের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

রিসিভার নিয়োগের বিষয়টি নিশ্চিত করে ডেপুটি অ্যাটর্নি জেনারেল রেদওয়ান আহমেদ রানজীব বলেন, বেক্সিমকো গ্রুপের বিদেশে পাচারকৃত অর্থ ফিরিয়ে আনতে ব্যবস্থা গ্রহণের জন্য বাংলাদেশ ব্যাংককে নির্দেশ দিয়েছে হাইকোর্ট। এবং আগামী চার সপ্তাহের মধ্যে একটি রিপোর্ট তৈরি করে তা আদালতে জমা দিতে বলা হয়েছে।

তিনি বলেন, বেক্সিমকোর প্রতিষ্ঠানগুলো কি পরিমাণ বকেয়া ঋণ আছে, তা বাংলাদেশ ব্যাংকে জানাতে কেনো নির্দেশ দেয়া হবে না জানতে রুল জারি করেছেন হাইকোর্ট। একই সঙ্গে ঋণ পরিশোধে নিয়মবহির্ভূত কি সুবিধা দেয়া হয়েছে তাও জানতে চাওয়া হয়েছে।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী মাসুদ আর সোবহান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল রেদওয়ান আহমেদ রানজীব, সহকারী অ্যাটর্নি জেনারেল মুজাহিদুল ইসলাম শাহীন।

Nagad
Walton

সর্বশেষ