বুধবার

১৮ সেপ্টেম্বর ২০২৪


৩ আশ্বিন ১৪৩১,

১৪ রবিউল আউয়াল ১৪৪৬

আশুলিয়ায় আজও ২১৯ কারখানায় উৎপাদন বন্ধ

নিজস্ব প্রতিবেদক: || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৪:১৬, ১২ সেপ্টেম্বর ২০২৪  
আশুলিয়ায় আজও ২১৯ কারখানায় উৎপাদন বন্ধ

সংগৃহিত

নিজস্ব প্রতিবেদক:  শ্রমিক অসন্তোষের জেরে আশুলিয়া শিল্পাঞ্চলে আজও ২১৯টি কারখানায় উৎপাদন বন্ধ রয়েছে। এরমধ্যে ৮৬টি কারখানা অনির্দিষ্টকালের জন‍্য শ্রম আইনের ১৩ (১) ধারা মোতাবেক বন্ধ দিয়েছে কর্তৃপক্ষ। এছাড়া বাকী ১৩৩টি কারখানায় দেয়া হয়েছে সাধারণ ছুটি। 

নাশকতার সন্দেহে ৩ জনকে আটক যৌথবাহিনীর। যৌথবাহিনীর অভিযানে তাদের আটক করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

এর বাহিরে, শিল্পাঞ্চলে কোনো ধরনের সড়ক অবরোধ বা বিক্ষোভের খবর পাওয়া যায়নি। এছাড়া শিল্পাঞ্চলের অন্যান্য কারখানাসহ ঢাকা ইপিজেডের কারখানাগুলো চালু রয়েছে।

এরআগে, বৃহস্পতিবার সকালে সাভার-আশুলিয়া শিল্পাঞ্চলের অধিকাংশ কারখানায় কাজে যোগ দেয় শ্রমিকরা। 

শিল্প পুলিশ জানায়, আজ শিল্পাঞ্চলের কোথাও কোন সড়ক অবরোধসহ কারখানায় হামলা বা ভাংচুরের ঘটনা ঘটেনি। তবে আগে থেকেই কিছু কারখানায় অভ্যন্তরীণ বেশ কিছু দাবি দাওয়া নিয়ে শ্রমিক অসন্তোষ চলছিল সেসব কারখানার শ্রমিকরা কাজে ফিরেনি। 

এছাড়া আজ সকালেও বেশ কিছু কারখানার শ্রমিকরা কারখানায় প্রবেশের পর বের হয়ে গেলে সব মিলিয়ে শিল্পাঞ্চলের ২১৯টি  কারখানায় উৎপাদন বন্ধ রয়েছে। এরমধ্যে শ্রম আইনের ১৩ (১) ধারা মোতাবেক বন্ধ ঘোষণা করা হয়েছে ৮৬টি কারখানা। আর বাকী ১৩৩টি কারখানায় আজকের জন্য সাধারণ ছুটি ঘোষণা করেছে কর্তৃপক্ষ। 

এদিকে, শিল্পাঞ্চলে যে কোন ধরনের অপ্রতিকর ঘটনা এড়াতে কারখানাগুলোর সামনে মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ সদস্য। এছাড়া শিল্পাঞ্চলে যৌথবাহিনীর টহল অব্যাহত রয়েছে।

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়