বুধবার

১৮ সেপ্টেম্বর ২০২৪


৩ আশ্বিন ১৪৩১,

১৪ রবিউল আউয়াল ১৪৪৬

স্বস্তি নেই মাছ-মাংসের বাজারে, বেড়েছে সবজির দাম

নিজস্ব প্রতিবেদক: || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৪:৩০, ১৩ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ১৪:৪১, ১৩ সেপ্টেম্বর ২০২৪
স্বস্তি নেই মাছ-মাংসের বাজারে, বেড়েছে সবজির দাম

সংগৃহিত

নিজস্ব প্রতিবেদক:  রাজধানীর বাজারে সপ্তাহের ব্যবধানে বেড়েছে মাছ-মাংসের দাম। আর এতে বাজারে দেখা দিয়েছে অস্বস্তি। আজ শুক্রবার (১৩ সেপ্টেম্বর) সকালে রাজধানীর কারওয়ানবাজার, রামপুরা, যাত্রাবাড়ি, শনিরআখড়া, হাতিরপুলসহ বিভিন্ন এলাকায় গিয়ে বাজারের এ চিত্র দেখা গেছে।

বাজারে দেখা গেছে, সোনালি মুরগি বিক্রি হচ্ছে কেজি ২৮০ থেকে ৩০০ টাকার মধ্যে। প্রতি কেজি গরুর মাংস বিক্রি হচ্ছে ৭৫০ থেকে ৮০০ টাকায়। খাসির মাংস এক হাজার ৫০ টাকা থেকে এক হাজার ১০০ টাকা এবং ছাগলের মাংস বিক্রি হচ্ছে এক হাজার টাকায়।

মাছের বাজারে দেখা গেছে, প্রতি কেজি পাঙাশ ১৭০ থেকে ১৮০ টাকা, তেলাপিয়া ২০০ থেকে ২৫০ টাকা, চাষের কৈ ২৫০ থেকে ২৭০ টাকা, কার্প জাতীয় মাছ ৩০০ টাকা, চাষের শিং ৩৫০ থেকে ৪০০ টাকা, সাগরের পোয়া ৪০০ থেকে ৬৫০ টাকা, বাইলা মাছ বিক্রি হচ্ছে ৬৫০ থেকে ৭০০ টাকায়। এ ছাড়া খইলশা মাছ ২০০, নলা মাছ ২২০ থেকে ২৪০ টাকা এবং চিংড়ি কেজি ৭০০ থেকে ৮০০ টাকায় বিক্রি হচ্ছে।

ইলিশের বাজারে দেখা গেছে, এক কেজির কিছুটা বেশি ওজনের ইলিশ বিক্রি হচ্ছে এক হাজার ৭০০ থেকে এক হাজার ৮০০ টাকায়। ৯০০ গ্রাম ওজনের ইলিশের কেজি কিনতে ক্রেতাকে গুনতে হচ্ছে এক হাজার ৪০০ থেকে এক হাজার ৫০০ টাকা। আর ৭০০ থেকে ৮০০ গ্রাম ওজনের ইলিশ কেনা যাচ্ছে এক হাজার ১০০ থেকে এক হাজার ২০০ টাকায়। ছোট ইলিশ বা জাটকার কেজি ৬০০ থেকে ৭০০ টাকা।

কাঁচা বাজারে দেখা গেছে, প্রতি কেজি পটল বিক্রি হচ্ছে ৩০ টাকায়। এ ছাড়া প্রতি কেজি করলা ৫০ টাকা, কচু ৫০ টাকা, সিম ২০০ টাকা, চিচিঙ্গা ৫০ টাকায় বিক্রি হচ্ছে। লাউ প্রতি পিস ৬০ টাকায় বিক্রি হচ্ছে। আলু প্রতি কেজি ৫৫ টাকা, রসুন ২০০, পেঁয়াজ ১১০, আদা ২৪০ টাকায় বিক্রি হতে দেখা গেছে। প্রতি কেজি শুকনা মরিচ ৩৮০ টাকা, হলুদ ৩৪০ ও জিরা ৮০০ টাকায় বিক্রি হচ্ছে।

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়