শুক্রবার

২৭ সেপ্টেম্বর ২০২৪


১২ আশ্বিন ১৪৩১,

২৩ রবিউল আউয়াল ১৪৪৬

শাহজালালের থার্ড টার্মিনালের উদ্বোধন কবে, জানাল বেবিচক

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৩:৪৬, ২৬ সেপ্টেম্বর ২০২৪  
শাহজালালের থার্ড টার্মিনালের উদ্বোধন কবে, জানাল বেবিচক

সংগৃহিত

নিজস্ব প্রতিবেদক : চলতি বছরে কোনোভাবেই সম্ভব হচ্ছে না শাহজালাল বিমানবন্দরের তৃতীয় টার্মিনালের উদ্বোধন। এতে আরও ৬ মাস সময় লাগতে পারে বলে জানিয়েছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। আজ বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) সচিবালয়ে 'বিশ্ব পর্যটন দিবস-২০২৪' উপলক্ষে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় আয়োজিত সংবাদ সম্মেলনে বেবিচকের অর্থ বিভাগের সদস্য এস এম লাবলুর রহমান এ তথ্য জানান।

 লক্ষ্য থাকলেও নির্দিষ্ট সময়ে উদ্বোধন হচ্ছে না হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নান্দনিক তৃতীয় টার্মিনাল। চলতি বছরের অক্টোবরেই এ টার্মিনালে সেবা পাবেন যাত্রীরা, এমন প্রতীক্ষা শেষ হতে আরও সময় লাগতে পারে ৬ মাস। এমন আভাস দিয়েছে বেবিচক।
 
বেবিচক সদস্য লাবলুর রহমান বলেন, চলতি বছরে কোনোভাবেই সম্ভব হচ্ছে না শাহজালাল বিমানবন্দরের তৃতীয় টার্মিনালের উদ্বোধন। এতে আরও ৬ মাস সময় লাগতে পারে।
 
দুই শতাংশের কাজ শেষ না হওয়ায় কিছুটা বাড়তি সময় লাগছে বলেও জানান লাবলুর। তিনি বলেন, কাজ শেষে শিগগিরই চালু করা হবে টার্মিনালটি।
 
এছাড়া হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নাম পরিবর্তনের ব্যাপারে এখনো কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি বলে জানিয়েছেন বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আবু নাসের খান। তিনি বলেন, শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নাম পরিবর্তনের ব্যাপারে এখনো কোনো সিদ্ধান্ত আসেনি। এটি পরিবর্তন করা হবে কিনা, সেটি পরে সিদ্ধান্ত নেয়া হবে।
 
এদিকে, ২৭ সেপ্টেম্বর বিশ্ব পর্যটন দিবসকে কেন্দ্র করে র‌্যালি, সেমিনারের আয়োজন এবং পর্যটকদের জন্য বাংলাদেশ বিমানের টিকিটে বিশেষ ছাড়সহ হোটেল-মোটেল ও রেস্তোরাঁয় ডিসকাউন্ট সুবিধা থাকছে বলে জানিয়েছে বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়। 

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়