শনিবার

২১ সেপ্টেম্বর ২০২৪


৬ আশ্বিন ১৪৩১,

১৭ রবিউল আউয়াল ১৪৪৬

পাঁচ প্রকল্পে ৭৫০৫ কোটি টাকা ব্যয় অনুমোদন দিয়েছে সরকার

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ২২:৫৯, ১৭ নভেম্বর ২০২০   আপডেট: ০১:০৪, ১৮ নভেম্বর ২০২০
পাঁচ প্রকল্পে ৭৫০৫ কোটি টাকা ব্যয় অনুমোদন দিয়েছে সরকার

ছবি: ফাইল ফটো

ঢাকা(১৭ নভেম্বর, ২০২০): জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় ৭ হাজার ৫০৫  কোটি ৬১ লাখ টাকা ব্যয়ে ৫টি প্রকল্প অনুমোদন দেওয়া হয়েছে।  এরমধ্যে সরকারের নিজস্ব অর্থায়ন ৭ হাজার ৪২৬ কোটি ৬১ লাখ টাকা এবং সংস্থার নিজস্ব অর্থায়ন ৭৮ কোটি ৬৮ লাখ টাকা।

মঙ্গলবার  প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে একনেক সভায় এ অনুমোদন দেওয়া হয়। প্রধানমন্ত্রী গণভবন থেকে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে এবং রাজধানীর শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষ থেকে মন্ত্রী/সচিবরা এই সভায় অংশ নেন।

সভা শেষে ভার্চুয়াল মাধ্যমে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান পরিকল্পনা সচিব আসাদুল ইসলাম।

সভায় অনুমোদিত প্রকল্পগুলোর তথ্য তুলে ধরে পরিকল্পনা সচিব জানান, পানি সম্পদ মন্ত্রণালয়ের অধীনে ৭৯৮  কোটি ৫৩ লাখ টাকা ব্যয়ে যমুনা নদীর ডান তীরের ভাঙন হতে গাইবান্ধা জেলার ফুলছড়ি উপজেলার কাতলামারী ও সাঘাটা উপজেলাধীন গোবিন্দি এবং হলদিয়া এলাকা রক্ষা প্রকল্প অনুমোদন পেয়েছে।

এছাড়া স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের ৪টি প্রকল্প অনুমোদন দেওয়া হয়েছে। প্রকল্পগুলো হলো, ৩০৫ কোটি টাকা ব্যয়ে ‘গুরুত্বপূর্ণ পল্লী অবকাঠামো উন্নয়ন প্রকল্প: বরিশাল, ঝালকাঠি ও পিরোজপুর জেলা (১ম সংশোধিত)’ প্রকল্প, ৫ হাজার ৯০৫ কোটি ৫৯ লাখ টাকা ব্যয়ে  ঘূর্ণিঝড় আম্পান ও বন্যায় ক্ষতিগ্রস্ত পল্লী সড়ক অবকাঠামো পুনর্বাসন প্রকল্প, ৩৯৩  কোটি ৪০ লাখ টাকা ব্যয়ে  খুলনা সিটি কর্পোরেশন বর্জ্য ব্যবস্থার উন্নয়ন প্রকল্প এবং ১০২ কোটি ৭৭ লাখ টাকা ব্যয়ে শেখ হাসিনা সাংস্কৃতিক পল্লী নির্মাণ (১ম সংশোধিত) প্রকল্প।

সভায় কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম, শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি, শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন, স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ. ম. রেজাউল করিম, পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী  মো. শাহাব উদ্দিন এবং পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক অংশ নেন। 


এছাড়া সভায় মন্ত্রিপরিষদ সচিব, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব, এসডিজি বিষয়ক মুখ্য সমন্বয়ক, পরিকল্পনা কমিশনের সদস্যবৃন্দ, সংশ্লিষ্ট মন্ত্রণালয় সমূহের সচিব এবং ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
 

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়