শনিবার

২১ সেপ্টেম্বর ২০২৪


৬ আশ্বিন ১৪৩১,

১৭ রবিউল আউয়াল ১৪৪৬

মিউচুয়াল ফান্ডের শেয়ার বেচাকেনায় যোগসাজশের অভিযোগের শুনানি অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ২২:৫৬, ১৮ নভেম্বর ২০২০   আপডেট: ০১:১৩, ১৯ নভেম্বর ২০২০
মিউচুয়াল ফান্ডের শেয়ার বেচাকেনায় যোগসাজশের অভিযোগের শুনানি অনুষ্ঠিত

ছবি: বিজনেস ইনসাইডার

ঢাকা (১৮ নভেম্বর) : শেয়ারবাজারের দুই মিউচুয়াল ফান্ডের শেয়ার বেচাকেনায় যোগসাজশের অভিযোগের শুনানি করেছে বাংলাদেশ প্রতিযোগিতা কমিশন। তবে অভিযুক্ত কোম্পানির পক্ষ থেকে লিখিতভাবে সময় চাওয়ায় আগামী ৯ ডিসেম্বর পরবর্তী শুনানির দিন নির্ধারণ করে। 

বুধবার বাণিজ্য মন্ত্রনালয় থেকে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। 

সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, শেয়ারবাজারে নিবন্ধিত এলআর গ্লোবাল বাংলাদেশ অ্যাসেট ম্যানেজমেন্ট  কোম্পানি  লিমিটেডের প্রতিনিধি  চীফ ফিনান্সিয়াল অফিসার ভিআইপিবি  অ্যাসেট ম্যানেজমেন্ট  কোম্পানি লিমিটেড গংয়ের বিরুদ্ধে ২০১৮ সালের জুলা থেকে ২০১৯ সালের সেপ্টেম্বর পর্যন্ত  ডিবিএইচ ফার্স্ট মিউচুয়াল ফান্ড এবং গ্রীন ডেল্টা মিউচুয়াল ফান্ডের শেয়ার যোগসাজশের মাধ্যমে ক্রয়-বিক্রয় করে। 

এনিয়ে প্রতিযোগিতা আইন, ২০১২ এর ১৫ ধারা ও ১৬ ধারা অনুযায়ী  দুই-তৃতীয়াংশ শেয়ার ধারণের মাধ্যমে কর্তৃত্বময় অবস্থানের অপব্যবহার করে এলআর গ্লোবাল বাংলাদেশ অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি লিমিটেডকে  ডিবিএইচ ফার্স্ট মিউচুয়াল ফান্ড এবং গ্রীন ডেল্টা মিউচুয়াল ফান্ডের অ্যাসেট ম্যানেজারের দায়িত্ব  থেকে সরিয়ে দেওয়ার অভিযোগ পাওয়া যায়। 

এই অভিযোগের বিষয়ে আজ বুধবার বাংলাদেশ  প্রতিযোগিতা  কমিশনে প্রথম শুনানী অনুষ্ঠিত হয়। কমিশনের কাছে এল আর গ্লোবালের পক্ষে আইনজীবী অভিযোগ উপস্থাপন করেন, অভিযোগের প্রতিপক্ষগণ শুনানীর জন্য লিখিতভাবে সময় প্রার্থনা করলে পরবর্তী শুনানী ৯ ডিসেম্বর নির্ধারণ করা হয়েছে।
 

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়