শনিবার

২১ সেপ্টেম্বর ২০২৪


৬ আশ্বিন ১৪৩১,

১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ডব্লিউইএফ’র অ্যাওয়ার্ড পেল ডেনিম এক্সপার্ট

ডেস্ক রিপোর্ট || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ২২:৪৩, ১৯ নভেম্বর ২০২০   আপডেট: ২২:৪৯, ১৯ নভেম্বর ২০২০
ডব্লিউইএফ’র অ্যাওয়ার্ড পেল ডেনিম এক্সপার্ট

ছবি: সংগৃহীত

ঢাকা (১৯ নভেম্বর): বাংলাদেশের ডেনিম এক্সপার্ট এবং গ্রীন ডেল্টা ইন্সরেন্সকে নিউ চ্যাম্পিয়ন অ্যাওয়ার্ড দিয়েছে সুইজারল্যান্ড ভিত্তিক ওয়ার্ল্ড ইকোনমিক ফোরাম (ডব্লিউইএফ)। ব্যবসার ক্ষেত্রে স্থিতিশীল অবস্থা বজায় রাখার স্বীকৃতি হিসেবে তাদের এ অ্যাওয়ার্ড দেয়া হয়। চতুর্থ শিল্প বিপ্লবের জন্য যে ব্যবসার মডেল, প্রযুক্তি এবং স্থিতিশীল প্রবৃদ্ধির কৌশল প্রয়োজন সেগুলো যেসব কোম্পানি অনুসরণ করে ডব্লিউইএফ এ অ্যাওয়ার্ডের মাধ্যসে তাদেরকেই সম্মান জানায়।

‘এক্সিলেন্স ইন সাসটেইন্যাবিলিটি’ ক্যাটাগরিতে বাংলাদেশের এ দুই প্রতিষ্ঠানকে সম্মান জানানো হল।

ডব্লিউইএফ এর ওয়েবসাইটে বলেছে, ২০০৯ সালে প্রতিষ্ঠিত চট্টগ্রাম ভিত্তিক ডেনিম এক্সপার্ট অ্যাপারেল ইন্ডাস্ট্রিতে স্থিতিশীলতা এবং সামগ্রীকতার বিষয়টি প্রসারের লক্ষ্যে কাজ করছে। ২০১৯ সালে প্রতিষ্ঠানটি একটি গোল র্নিধারণ করেছিল। সেই লক্ষ্যকে সামনে রেখে পানি ও বিদ্যুতের ব্যবহার, কার্বন ডাই অক্সাইড নিঃসরণ এবং আবর্জণা উৎপাদন হ্রাসের মতো বেশ কয়েকটি ক্ষেত্রে কাজ করেছে। ইউএসএআইডির সহযোগি হিসেবে এ প্রতিষ্ঠান হিজড়া জনগোষ্ঠী এবং মানবপাচারের শিকার লোকজনকে কাজের সুযোগ করে দিয়েছে।      

ডব্লিউইএফ আরো বলেছে, সাশ্রয়ী মূল্যে সার্বজনীন স্বাস্থ্য সুবিধার সুযোগ করে দিতে বাংলাদেশের সবচেয়ে বড় বীমা কোম্পানি গ্রীন ডেল্টা ইনসুরেন্স দেশের স্বাস্থ্য ও অর্থমন্ত্রনালয়ের সঙ্গে কাজ করছে। এখন ৮২,০০০ বাড়িতে সরাসরি এবং ৬৫,০০০ মানুষের ওপর পরোক্ষভাবে এর প্রভাব পড়েছে।
 

 

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়