শুক্রবার

২০ সেপ্টেম্বর ২০২৪


৫ আশ্বিন ১৪৩১,

১৬ রবিউল আউয়াল ১৪৪৬

এনবিআরের এক যুগ্ন-কমিশনাকে বরখাস্তের দাবিতে বিক্ষোভ 

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৮:৪২, ৩০ নভেম্বর ২০২০  
এনবিআরের এক যুগ্ন-কমিশনাকে বরখাস্তের দাবিতে বিক্ষোভ 

ছবি: বিজনেস ইনসাইডার

ঢাকা (৩০ নভেম্বর): কেরানীগঞ্জের পানগাঁও কাস্টমসের যুগ্ন-কমিশনার মো. লুৎফুল কবিরকে অবিলম্বের বরখাস্ত ও দৃষ্টান্তমুলক শাস্তির দাবিতে বিক্ষোভ করছেন বাংলাদেশ কাস্টমস, এক্সাইজ অ্যান্ড ভ্যাট এক্সিকিউটিভ অফিসার্স অ্যাসোসিয়েশন (বাকাএভ) ও এর অর্ন্তভুক্ত তিনটি কর অঞ্চলের কর্মীরা।

সোমবার সকালে জাতীয় রাজস্ব ভবন (এনবিআর) কার্যালয়ের সামনে সংশ্লিষ্ট কর অঞ্চলের কর্মীরা বিক্ষোভ করেন। 
 
এই যুগ্ন কমিশনারের বিরুদ্ধে রাজস্ব ও সহকারী রাজস্ব কর্মকর্তার সঙ্গে দুর্ব্যবহার, অকথ্য ভাষায় গালিগালাজসহ শারীরিকভাবে লাঞ্ছিত করার অভিযোগে উঠে।  

বিক্ষোভে বাকাএভের আহ্বায়ক খন্দকার লুৎফুল আজম, সদস্য মো. মজিবুর রহমানসহ কাস্টমাস এক্সাইজ ও ভ্যাটের কর্মকর্তা-কর্মচারীরা অংশ নেন। 

বিক্ষোভকারীদের অভিযোগ, যুগ্ম কমিশনার মো. লুৎফুল গত বুধবার (২৫ নভেম্বর) অফিস কক্ষে সহকারী রাজস্ব কর্মকর্তাদের সামনে এক রাজস্ব কর্মকর্তার সঙ্গে অসদাচরণ করেন। এসময় ওই কর্মকর্তাকে থাপ্পড় দিয়ে তাঁর ফাইল ছিঁড়ে ফেলেন  লুৎফুল।  ঘটনার ৫ দিন পেরিয়ে গেলেও এনবিআর থেকে তাঁর বিরুদ্ধে কোনো  শাস্তিমুলক ব্যবস্থা নেওয়া হয়নি। একারণে সারাদেশে সহকারী কর্মকর্তা ও রাজস্ব কর্মকর্তাদের মধ্যে তীব্র ক্ষোভ বিরাজ করছে।

বক্তারা আজ সোমবারের মধ্যেই যুগ্ম কমিশনার মো. লুৎফুল কবিরের অব্যাহতিসহ দৃষ্টান্তমুলক শাস্তি দাবি করছেন। অন্যথায় সাময়িক কর্মবিরতিসহ কর্মসূচি দেওয়া হবে বলে তারা জানান। 
 

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়