শুক্রবার

২০ সেপ্টেম্বর ২০২৪


৫ আশ্বিন ১৪৩১,

১৫ রবিউল আউয়াল ১৪৪৬

আরও তিন বিশ্ববিদ্যালয়ে ভিসি নিয়োগ

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৭:৪৭, ১৯ সেপ্টেম্বর ২০২৪  
আরও তিন বিশ্ববিদ্যালয়ে ভিসি নিয়োগ

সংগৃহিত

নিজস্ব প্রতিবেদক : দেশের আরও তিন বিশ্ববিদ্যালয়ে উপাচার্য (ভিসি) নিয়োগ করেছে সরকার। মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের উপ-সচিব মো. শাহীনুর ইসলামের সই করা আলাদা প্রজ্ঞাপনে এসব তথ্য জানা গেছে।

ইসলামী আরবি বিশ্ববিদ্যালয়ের (আইএইউ) উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. শামসুল আলম।
 
অন্যদিকে, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন একই বিশ্ববিদ্যালয়ের অ্যানিমেল ব্রিডিং অ্যান্ড জেনেটিক্স বিভাগের অধ্যাপক ড. এ কে ফজলুল হক ভূঁইয়া।

আর রবিন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. এস এম হাসান তালুকদার।
 
যেসব শর্তে নিয়োগ
 
ভাইস চ্যান্সেলর হিসেবে নিয়োগের মেয়াদ যোগদানের তারিখ থেকে চার বছর হবে। ভাইস চ্যান্সেলর পদে তিনি বর্তমান পদের সমপরিমাণ বেতনভাতা প্রাপ্য হবেন এবং বিধি অনুযায়ী পদ সংশ্লিষ্ট অন্য সুবিধা ভোগ করবেন। বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে সার্বক্ষণিকভাবে ক্যাম্পাসে অবস্থান করবেন। রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজনে যেকোনো সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন।

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়