শুক্রবার

২০ সেপ্টেম্বর ২০২৪


৫ আশ্বিন ১৪৩১,

১৬ রবিউল আউয়াল ১৪৪৬

টাকা ফেরত দেয়ার শর্তে দেবাশীষের জামিন

প্রতারণা মামলায় গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ২৩:১৬, ২৮ অক্টোবর ২০২০   আপডেট: ২৩:১৮, ২৮ অক্টোবর ২০২০
টাকা ফেরত দেয়ার শর্তে দেবাশীষের জামিন

দেবাশীষ বিশ্বাস

ঢাকা, ২৮ অক্টোবর: বাদীকে টাকা ফেরত দেয়ার প্রতিশ্রুতি দিয়ে অবশেষে জামিন পেয়েছেন টিভি উপস্থাপক ও চলচ্চিত্র নির্মাতা দেবাশীষ বিশ্বাস। প্রতারণার এক মামলায় বুধবার প্রথমে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত। পরে টাকা ফেরত দেয়ার শর্তে বাদীর আইনজীবীর জিম্মায় তার জামিন মঞ্জুর করেন।
দেবাশীষ বিশ্বাস বুধবার আদালতে আত্মসমর্পণ করে প্রতারণা মামলা থেকে জামিন আবেদন করেছিলেন। এসময় ঢাকার অতিরিক্ত মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আসাদুজ্জামান নূর তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। এরপর দুই পক্ষের আইনজীবীরা বসলে আসামি দেবাশীষ মামলার দাবীকৃত এক লাখ ৪০ হাজার টাকা দিতে রাজি হন। এরপর বাদীপক্ষের আইনজীবী জামিন নামঞ্জুরের আদেশ রিকল চান। পরে বিচারক তাকে বাদীর আইনজীবী খন্দকার মহিবুল হাসান আপেলের জিম্মায় বৃহস্পতিবার পর্যন্ত জামিন দেন। দাবীকৃত টাকা ফেরত দেওয়ার শর্ত পূরণ সাপেক্ষে ওইদিন তার বিষয়ে পরবর্তী আদেশ হবে।
২০১৯ সালের ৩০ জুলাই পিএনটিভি ইউটিউব চ্যানেলের মালিক লিটন সরকার ইমনের সঙ্গে একটি বাণিজ্যিক চুক্তি করেন দেবাশীষ বিশ্বাস। চুক্তি অনুযায়ী দেবাশীষের মা গায়েত্রী বিশ্বাস প্রযোজিত চারটি বাংলা চলচ্চিত্র মায়ের মর্যাদা, শুভ বিবাহ, অপেক্ষা এবং অজান্তে ইউটিউব চ্যানেলে প্রচার করতে ৬০ বছরের জন্য ১ লাখ ৪০ হাজার টাকায় কিনে নেয় পিএনটিভি ইউটিউব চ্যানেল। তিনি ছবিগুলো ইউটিউব চ্যানেলে আপলোড করলে অন্য একটি চ্যানেলের আবেদনের প্রেক্ষিতে ইউটিউব কর্তৃপক্ষ তার চ্যানেল বন্ধ করে দেয়। পরে খোঁজ নিয়ে বাদী জানতে পারেন ২০১৭ সালে এ চারটি চলচ্চিত্র ইউটিউব চ্যানেলে আপলোড করার আগেই আসামিরা অন্য কারো কাছে বিক্রি করেছিলেন। তাই ওই ইউটিউব চ্যানেলের কপিরাইট ইস্যুতে ছবিগুলো আপলোড করার পর লিটন সরকার ইমনের চ্যানেল বন্ধ করে দেয়।
ওই ঘটনায় ২০১৯ সালের ৮ সেপ্টেম্বর ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে লিটন সরকার ইমন বাদী হয়ে দেবাশীষ বিশ্বাস ও তার মায়ের নামে প্রতারণার মামলা করেন।

 

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়