শুক্রবার

২০ সেপ্টেম্বর ২০২৪


৫ আশ্বিন ১৪৩১,

১৫ রবিউল আউয়াল ১৪৪৬

দুই সিকুয়েলেই শেষ হচ্ছে ‘ফাস্ট এন্ড ফিউরিয়াস’

বিআই ডেস্ক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৮:২৯, ২১ অক্টোবর ২০২০  
দুই সিকুয়েলেই শেষ হচ্ছে ‘ফাস্ট এন্ড ফিউরিয়াস’

ছবি: এফ৯ মুভির পোস্টার

ঢাকা ২১ অক্টোবর: দুই দশকের বেশি সময় সিলভার স্ক্রিনে দাপটের সঙ্গে বিরাজ করার পর ইউনিভার্সেল পিকচার্স অবশেষে অ্যাকশন ফ্র্যাঞ্চাইজ ফাস্ট এন্ড ফিউরিয়াসের ইতি টানছে। ইউনিভার্সেল পিকচার্স বুধবার এক ঘোষণায় জানিয়েছে যে, ১১তম ইনস্টলমেন্ট শেষেই এর ইতি ঘটবে। আর এর শেষ দুটি পর্বের পরিচালনায় থাকবেন জাস্টিন লিন।

২০০১ সালে ফাস্ট এন্ড ফিউরিয়াসের যাত্রা শুরুর পর এ পর্যন্ত নয়বার অভিনেতা ভিনডিজেল তার সহযোগিদের নিয়ে রূপালি পর্দায় হাজির হয়েছেন।রিপোর্টে বলা হয়েছে নতুন মুভিতেও ভিন ডিজেলের সঙ্গে থাকছেন মিশেল রড্রিগেজ, টায়রেজ গিবসন, ক্রিস ব্রিজেজ, জর্ডানা ব্রিউস্টার, ন্যাটালি ইমানুয়েল এবং সাং কাং।

জাস্টিন লিন এ পর্যন্ত এ সিরিজের চারটি মুভি পরিচালনা করেছেন। এর মধ্যে রয়েছে- ‘দি ফাস্ট এন্ড ফিউরিয়াস: টোকিও ড্রিফ্ট’ (২০০৬), ‘ফাস্ট ফাইভ’(২০১১), ‘ফাস্ট এন্ড ফিউরিয়াস ৬’ (২০১৩) এবং  মুক্তি প্রতীক্ষিত ‘এফ৯’।
তবে এর মানে এই নয় যে, ১১তম মুভির মাধ্যমেই রূপালি পর্দা থেকে ফাস্ট এন্ড ফিউরিয়াস একেবারেই বিদায় নিচ্ছে। এর মূলগল্প ডিজেলের চরিত্র ডমিনিক টরেটো এবং তার পরিবারের সদস্য শ্বাসরুদ্ধকর গাড়ি চালনা, চুরির সঙ্গে জড়িত নানা অ্যাডভেঞ্চারের গল্প শেষ হচ্ছে। তবে ফাস্ট এন্ড ফিউরিয়াসের বিভিন্ন চরিত্রকে নিয়ে ইউনিভার্সেল ইতোমধ্যেই গল্প লেখা শুরু করেছে।

ডোয়ায়েন জনসন এবং জেসন স্ট্যাথাম অভিনীত ফাস্ট এন্ড ফিউরিয়াস সিরিজের ‘হবস এন্ড শ’ বিশ্বব্যাপী ৫.৮৯ বিলিয়ন ডলার আয় করেছে। বর্তমানে এফ৯ এর পোস্ট প্রোডাকশনের কাজ চলছে। এটি ২০২০ সালে মুক্ত দেয়ার কথা থাকলেও করোনাভাইরাস পেনডেমিকের কারণে ইউনিভার্সেল মুক্তির তারিখ পিছিয়ে ২০২১ সালের মে মাসে নির্ধারণ করেছে।

মুক্তি প্রতীক্ষিত এফ৯ এ নতুন ভিলেন হিসেবে থাকছেন জন সেনা। এ মুভিতে দুজন সঙ্গীত তারকাকেও প্রথমবারের মতো দেখা যাবে। সূত্র: টিএনএন

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়