মঙ্গলবার

১৫ অক্টোবর ২০২৪


৩০ আশ্বিন ১৪৩১,

১০ রবিউস সানি ১৪৪৬

আবারো অবনতি ফারুকের অবস্থার, আইসিইউতে স্থানান্তর

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ২১:৩৩, ২৭ মে ২০২১   আপডেট: ২১:৪২, ২৭ মে ২০২১
আবারো অবনতি ফারুকের অবস্থার, আইসিইউতে স্থানান্তর

ছবি সংগৃহীত: অভিনেতা-সংসদ সদস্য আকবর হোসেন পাঠান ফারুক

ঢাকা (মে ২৭): অভিনেতা-সংসদ সদস্য আকবর হোসেন পাঠান ফারুকের পক্ষে কোনো ভালো সংবাদই আসছে না। বিগত ৮২ দিন ধরে সিঙ্গাপুরে চিকিৎসাধীন বরেণ্য এ অভিনয় শিল্পীর ৭০ দিনই থাকতে হয়েছে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ)।

চলতি বছরের মার্চ থেকে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেধ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন চিত্রনায়ক ফারুক। ভর্তির কিছুদিন পর থেকেই তাকে আইসিইউতে রাখা হয়েছিল। এরপর অবস্থার কিছুটা উন্নতি হলে তাকে কেবিনে স্থানান্তর করা হয়েছিল। তাকে আবার আইসিইউতে স্থানান্তর করা হয়েছে।

ফারুকের স্ত্রী ফারহানা পাঠান গনমাধ্যমকে জানান, এখন স্বাভাবিক খাবারও গ্রহণ করতে পারছেন না ফারুক। শারীরিক অবস্থার উন্নতি নিয়ে নতুন কোনও তথ্য দেওয়ার মতো নেই। চিকিৎসকরা আমাদের বলেছেন ধৈর্য ধরতে। দেশবাসীর কাছে ফারুকের জন্য দোয়া চাইছি।

বর্তমান অবস্থা নিয়ে ফারহানা আরো বলেন, ‘ফারুকের অবস্থা এখন স্থিতিশীল। তবে উন্নতি যা হচ্ছে, তা খুবই ধীরগতিতে। কথাবার্তা বলছেন, নড়াচড়া করছেন, তবে কম।’

গত ৪ মার্চ নিয়মিত চেকআপের জন্য সিঙ্গাপুরে নেওয়া হয়েছিল ফারুককে। সেখানে শারীরিক অবস্থার অবনতি ঘটলে ২১ মার্চ নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেওয়া হয় তাকে। এর আগে দীর্ঘদিন অসুস্থ ছিলেন তিনি। দেশটিতেই তার রক্তে সংক্রমণ ও টিবি ধরা পড়েছিল। এরমধ্যে ঢাকায় আক্রান্ত হয়েছেন করোনাভাইরাসেও।

প্রায় পাঁচ দশক ঢালিউডে অবদান রেখেছেন অভিনেতা ফারুক। এরপর হয়েছেন সংসদ সদস্যও। গত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে ঢাকা-১৭ আসনে প্রথমবারের মতো এমপি নির্বাচিত হন তিনি।

Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়