রোববার

০৮ সেপ্টেম্বর ২০২৪


২৪ ভাদ্র ১৪৩১,

০৪ রবিউল আউয়াল ১৪৪৬

সারা দেশে ১ হাজার ১১৭ জন পুলিশ সদস্য আহত, নিহত ৩

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৯:৩৭, ২৪ জুলাই ২০২৪  
সারা দেশে ১ হাজার ১১৭ জন পুলিশ সদস্য আহত, নিহত ৩

সংগৃহিত

নিজস্ব প্রতিবেদক: সরকারি চাকরিতে কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে রাজধানীসহ সারা দেশে সংঘাত-সহিংসতা চলাকালে এক হাজার ১১৭ জন পুলিশ সদস্য আহত হয়েছেন। তাদের মধ্যে ১৩২ জন গুরুতর আহত ও মৃত্যু হয়েছে তিনজনের। 

আজ বুধবার পুলিশ সদর দপ্তর থেকে এ তথ্য জানানো হয়েছে।

নিহত তিনজন হলেন, নারায়ণগঞ্জের পিবিআইয়ে কর্মরত এসআই মাসুদ পারভেজ, ট্যুরিস্ট পুলিশের এসআই মুক্তাদির ও আরেক সদস্য গিয়াস উদ্দিন।

গতকাল মঙ্গলবার পর্যন্ত ৬৯ জন পুলিশ সদস্য রাজারবাগে কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে ভর্তি ছিলেন। তাদের মধ্যে আইসিইউতে রয়েছেন তিনজন। আহত আরও অনেকের অবস্থা গুরুতর।

রাজারবাগ পুলিশ হাসপাতাল ছাড়াও ঢাকা মেডিক্যাল, সোহরাওয়ার্দীসহ অন্যান্য হাসপাতালে অনেক পুলিশ সদস্য চিকিৎসা নিয়েছেন। এখনও অনেক পুলিশ সদস্য সেসব হাসপাতালে ভর্তি রয়েছেন।

এ প্রসঙ্গে পুলিশ হাসপাতালের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও পরিদর্শন) মোহাম্মদ মঈনুল ইসলাম বলেন, ২৭৭ জন পুলিশ সদস্য গুরুতর আহত হয়ে এই হাসপাতালে এসেছেন। তাদের মধ্যে ৮৩ জনকে ভর্তি করা হয়েছিল। বর্তমানে ৬৯ জন ভর্তি রয়েছেন। তাদের বেশিরভাগই মাথায় আঘাতপ্রাপ্ত।

প্রসঙ্গত, সরকারি চাকরিতে কোটা সংস্কার আন্দোলনের মধ্যে দুর্বৃত্তরা রাজধানীসহ সারা দেশে বিভিন্ন স্থানে রাষ্ট্রীয় সম্পদের ওপর হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগ করেছে। হামলা থেকে রেহাই পাননি আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরাও।

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়