রোববার

১৫ সেপ্টেম্বর ২০২৪


৩১ ভাদ্র ১৪৩১,

১০ রবিউল আউয়াল ১৪৪৬

ইউনূস-শাহবাজ ফোনালাপ, দ্বিপাক্ষিক সহযোগিতার আশ্বাস

আন্তর্জাতিক ডেস্ক: || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৫:০৯, ৩০ আগস্ট ২০২৪   আপডেট: ১৫:৩৪, ৩০ আগস্ট ২০২৪
ইউনূস-শাহবাজ ফোনালাপ, দ্বিপাক্ষিক সহযোগিতার আশ্বাস

সংগৃহিত

আন্তর্জাতিক ডেস্ক: টেলিফোনে প্রথমবারের মতো আলাপ হয়েছে বাংলাদেশের অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস এবং পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরীফের। ফোনালাপে তারা দ্বিপাক্ষিক সম্পর্ক জোরদারের ওপর গুরুত্বারোপ করেছেন।

শুক্রবার (৩০ আগস্ট) ড. ইউনূসের সঙ্গে ফোনালাপে শাহবাজ শরীফ শুরুতে ইউনূসকে সরকারের দায়িত্ব গ্রহণ করায় অভিনন্দন জানান।

 বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নে ইউনূসের ভূমিকা অতুলনীয় উল্লেখ করে ভূয়সী প্রশংসা করেন শাহবাজ। এছাড়া সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্তদের প্রতি সমবেদনা জানান তিনি।
 
বাংলাদেশের সঙ্গে পাকিস্তানের ঐতিহাসিক, সাংস্কৃতিক এবং ধর্মীয় বন্ধনের প্রসঙ্গ তুলে শাহবাজ বলেন, পাকিস্তান বাংলাদেশের সঙ্গে কাজ করতে আগ্রহী। আগামী দিনগুলোতে বাংলাদেশের পথচলার সারথী হতে চায় পাকিস্তান।

এসময় দুপক্ষই বাংলাদেশ-পাকিস্তানের ব্যবসায়িক সম্পর্ক জোরদারের ওপর গুরত্বারোপ করেন। এর বাইরে অন্যান্য যেকোনো কাজে বাংলাদেশ-পাকিস্তান যাতে একটি সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক বজায় রেখে কাজ করে যেতে পারে সেদিকে জোর দেয়া হবে বলে আশাবাদ ব্যক্ত করা হয়।
 
বিশেষ করে দক্ষিণ এশিয়ার মানুষের জীবনমান উন্নয়নে বাংলাদেশ-পাকিস্তানের দ্বিপাক্ষিক সম্পর্ক আলাদা গুরুত্ব বহন করে এবং এটি বজায় রাখা উচিত বলে সম্মত হন ইউনূস-শাহবাজ।

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়