শুক্রবার

২৭ সেপ্টেম্বর ২০২৪


১২ আশ্বিন ১৪৩১,

২৩ রবিউল আউয়াল ১৪৪৬

সাবেক ভূমিমন্ত্রীর ভাই ও তার পরিবারের ব্যাংক হিসাব জব্দ

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৩:৪৮, ২৪ সেপ্টেম্বর ২০২৪  
সাবেক ভূমিমন্ত্রীর ভাই ও তার পরিবারের ব্যাংক হিসাব জব্দ

সংগৃহিত

নিজস্ব প্রতিবেদক : সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরীর ভাই আনিসুজ্জামান চৌধুরী রনির নামে থাকা সব ব্যাংক হিসাব জব্দের নির্দেশ দিয়েছে বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)। সেই সঙ্গে তার স্ত্রী ও মেয়ের ব্যাংক হিসাবও জব্দ করতে বলা হয়েছে নির্দেশনায়।

সোমবার (২৩ সেপ্টেম্বর) বিএফআইইউ এ আদেশ জারি করে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে পাঠানো হয়েছে। আনিসুজ্জামান চৌধুরী রনি ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের (ইউসিবি) সাবেক পরিচালক। প্রথম দফায় ৩০ দিনের জন্য ব্যাংক হিসাব বন্ধ রাখতে বলেছে বিএফআইইউ।

জানা গেছে, নির্দেশনায় উল্লিখিত ব্যক্তিবর্গ, তাদের স্বামী, পুত্র, কন্যার ব্যক্তিক হিসাব এবং তাদের স্বার্থ-সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের নামে হিসাব পরিচালিত হয়ে থাকলে তার তথ্যাদি (হিসাব খোলার ফরম, কেওয়াইসি ফরম, শুরু হতে হালনাগাদ লেনদেন বিবরণী) ও সংযোজিত এক্সেল শিট ফরম্যাট পূরণ করে আগামী পাঁচ কর্মদিবসের মধ্যে বিএফআইইউয়ের কাছে পাঠানোর অনুরোধ করা হয়েছে।

আনিসুজ্জামান চৌধুরী ও সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী আওয়ামী লীগের নেতা প্রয়াত আখতারুজ্জামান চৌধুরীর সন্তান। এই ব্যাংক তাদের নিয়ন্ত্রণে ছিল।

গত ৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পতনের পর গত ২৭ আগস্ট ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের পরিচালনা পর্ষদও ভেঙে দেওয়া হয়।

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়