শুক্রবার

২৭ সেপ্টেম্বর ২০২৪


১২ আশ্বিন ১৪৩১,

২৩ রবিউল আউয়াল ১৪৪৬

আবারও ৬ দিনের রিমান্ডে আগরওয়ালা

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৭:১৮, ২৬ সেপ্টেম্বর ২০২৪  
আবারও ৬ দিনের রিমান্ডে আগরওয়ালা

সংগৃহিত

নিজস্ব প্রতিবেদক: বৈষম্যবিরোধী আন্দোলনে রাজধানীর বাড্ডা এলাকায় কিশোর হৃদয় আহম্মেদের মৃত্যুর ঘটনায় দায়ের করা হত্যা মামলায় গ্রেপ্তার ডায়মন্ড ওয়ার্ল্ডের মালিক ও ব্যবস্থাপনা পরিচালক দিলীপ কুমার আগরওয়ালার ফের ৬ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

আজ বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) তাকে কারাগার থেকে আদালতে হাজির করে মামলার তদন্ত কর্মকর্তা ডিবির গুলশান বিভাগের উপ পরিদর্শক নুরুল ইসলাম খান ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন। শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্টেট মো. মোশাররফ হোসেনের আদালত তার ৬ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

রাষ্ট্রপক্ষের আবেদনে পুলিশ জানায়, এ হত্যার ঘটনাসহ ছাত্র-জনতার বিক্ষোভ দমন করতে অর্থ এবং অস্ত্র দিয়ে সহায়তা করেছে আওয়ামী লীগ সরকারের বিশেষ সুবিধাভোগী এই ব্যবসায়ী। পরে বেশকিছু তথ্য জানতে নতুন করে ১০ দিনের রিমান্ড আবেদন করা হয়। 

এ সময় রাষ্ট্রপক্ষকে সহায়তাকারী আইনজীবী শুনানিতে বলেন, কোনো অসৎ উদ্দেশ্য নিয়ে এ সরকার কাউকে গ্রেপ্তার করছে না। আর আসামি পক্ষের আইনজীবী সব অভিযোগকে ভিত্তিহীন দাবি করেন। ব্যবসায়িক স্বার্থে তাকে এই মামলায় আসামি করা হয়েছে। রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন বেশকিছু গ্রাউন্ডে। আদালত উভয় পক্ষের শুনানি শেষে আসামির বিরুদ্ধে ৬ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

মামলার অভিযোগে বলা হয়, বৈষম্যবিরোধী আন্দোলনের সময় গত ১৯ জুলাই দুপুর ২টার দিকে বাড্ডা থানাধীন ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের সামনে গুলিতে নিহত হন হৃদয়। এ ঘটনায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ১৬১ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন শাহাদাত হোসেন খান নামে এক ব্যক্তি।

এর আগে গত ৩ সেপ্টেম্বর দিবাগত রাতে আগরওয়ালাকে রাজধানীর গুলশানের আকাশ টাওয়ার থেকে আটক করা হয়। পরে বাড্ডা থানার মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়। পরদিন তাকে এ মামলায় তিন দিনের রিমান্ডে নেয়া হয়। রিমান্ড শেষে ৭ সেপ্টেম্বর তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়