শনিবার

২১ সেপ্টেম্বর ২০২৪


৬ আশ্বিন ১৪৩১,

১৭ রবিউল আউয়াল ১৪৪৬

মুজিববর্ষে ভারতীয় হাই কমিশনের বিশেষ সংস্করণের হাতঘড়ি উন্মোচন

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ২১:২০, ১৭ নভেম্বর ২০২০   আপডেট: ২২:৩২, ১৭ নভেম্বর ২০২০
মুজিববর্ষে ভারতীয় হাই কমিশনের বিশেষ সংস্করণের হাতঘড়ি উন্মোচন

ছবি: বিজনেস ইনসাইডার

ঢাকা (১৭ নভেম্বর,২০২০): ভারতীয় হাইকমিশন মুজিববর্ষ উপলক্ষ্যে বিশেষ সংস্করণের হাতঘড়ি উন্মোচন করেছে। মঙ্গলবার সকালে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সচিবালয়ে নিজ দপ্তরে এই বিশেষ সংস্করণের তিন ধরনের হাতঘড়ি উন্মোচন করেন। এসময় বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাই কমিশনার বিক্রম দোরাইস্বামী উপস্থিত ছিলেন। 

উন্মোচিত হাতঘড়ির ডায়ালে রয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি ও স্বাক্ষর।  

হাতঘড়ি উন্মোচন অনুষ্ঠানে ওবায়দুল কাদের বলেন, ‘মুক্তিযুদ্ধ বাংলাদেশ ও ভারতের মধ্যে দ্বিপক্ষীয সর্ম্পক গড়ে উঠার মূল ভিত্তি। বাংলাদেশ-ভারত সর্ম্পক সময়ের পরীক্ষায় উত্তীর্ণ। দুই দেশের সম্পর্কের আলোকশিখা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং শ্রীমতি ইন্দিরা গান্ধীর ধারাবাহিকতায় আজ শেখ হাসিনা এবং নরেন্দ্র মোদিতে এসেও দীপ্যমান। সামাজিক, অর্থনৈতিক, সাংস্কৃতিকসহ আঞ্চলিক ইস্যু এবং এগিয়ে যাওয়ার ক্ষেত্রে অভিন্ন  প্রতিবন্ধতার বিরুদ্ধে কাঁধে কাঁধ মিলিয়ে দুই সরকার প্রধান কাজ করছেন। 

বিক্রম দোরাইস্বামী বলেন, বঙ্গবন্ধু বাংলাদেশের জাতির পিতা হলেও তিনি ভারতীয় জনগণের কাছে বীর। স্বাধীনতার পর ১৯৭২ সালের জানুয়ারিতে বাংলাদেশে আসার পথে ভারতীয় জনগণ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে যে উষ্ণতা ও ভালোবাসা দেখিয়েছিলো তেমনিভাবে তারা মুজিববর্ষও উদযাপন করতে চান। 
ভারতের বহুজাতিক টাটা গ্রুপের  বিখ্যাত  ঘড়িনির্মাতা প্রতিষ্ঠান 'টাইটান' ভারতীয় হাই কমিশনের জন্য এই বিশেষ সংস্করণের ঘড়িগুলেঅ প্রস্তুত করেছে। 
 

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়