শুক্রবার

২০ সেপ্টেম্বর ২০২৪


৫ আশ্বিন ১৪৩১,

১৫ রবিউল আউয়াল ১৪৪৬

লাইফ সার্পোটে ব্যারিস্টার রফিক; অবস্থা ক্রিটিক্যাল

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৮:০৮, ২২ অক্টোবর ২০২০  
লাইফ সার্পোটে ব্যারিস্টার রফিক; অবস্থা ক্রিটিক্যাল

ছবি: ফাইল ফটো

ঢাকা(২২ অক্টোবর):দেশের প্রবীণ আইনজীবি ও সাবেক অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার রফিক-উল হক লাইফ সাপোর্টে রয়েছেন। তাঁর শারীরিক অবস্থা ক্রিটিক্যাল। তিনি বর্তমানে রাজধানীর মগবাজারে অবস্থিত আদ-দ্বীন হাসপাতালে চিকিৎসাধীন আছেন। 

আদ-দ্বীন হাসপাতালের মহাপরিচালক ডা. নাহিদ ইয়াসমিন জানান, ব্যারিস্টার রফিক-উল হকের শারীরিক অবস্থা বেশ ক্রিটিক্যাল। গত মঙ্গলবার রাত থেকে তার শরীর খারাপের দিকে যায়। শরীরে অক্সিজেনের পরিমাণ কমে গেছে। তাৎক্ষণিকভাবে তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেয়া হয়। পরে লাইফ সাপোর্টে রাখা হয়েছে। 

শারীরিক অসুস্থতার কারণে রাজধানীর আদ-দ্বীন হাসপাতালেই চিকিৎসাধীন ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী ব্যারিস্টার রফিক-উল হক। গত শনিবার তিনি কিছুটা সুস্থবোধ করলে সকালের দিকে হাসপাতাল থেকে রিলিজ নিয়ে বাসায় ফিরে যান।  কিন্তু দুপুরের পরপরই পুনরায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়। 

জানা গেছে, রক্তশূন্যতা, ইউরিন সমস্যাসহ বার্ধক্যজনিত নানা জটিলতায় ভুগছেন তিনি।  তিনি রিচমন্ড রোল্যান্ড গোমেজের তত্ত্বাবধানে চিকিৎসা নিচ্ছেন। ৮৫ বছর বয়সী রফিক-উল হক ১৯৬০ সালে কলকাতা উচ্চ আদালতে আইনজীবী হিসেবে কর্মজীবনের শুরু ।

১৯৯০ সালে বাংলাদেশের অ্যাটর্নি জেনারেল করা হয়েছিল তাকে। সেনা নিয়ন্ত্রিত তত্ত্বাবধায়ক সরকার আমলে আইনজীবী হিসেবে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন ব্যারিস্টার রফিক-উল হক। ওই সময় তিনি বর্তমান প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা এবং বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ অনেক রাজনীতিবিদের পক্ষে সুপ্রিম কোর্টে আইনি লড়াই করেন।
 

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়