শনিবার

২১ সেপ্টেম্বর ২০২৪


৬ আশ্বিন ১৪৩১,

১৬ রবিউল আউয়াল ১৪৪৬

সংক্রমণের গতিপ্রকৃতি দেখে কঠোর সিদ্ধান্ত : সেতুমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ২৩:০৩, ২৪ নভেম্বর ২০২০   আপডেট: ২৩:১৪, ২৪ নভেম্বর ২০২০
সংক্রমণের গতিপ্রকৃতি দেখে কঠোর সিদ্ধান্ত : সেতুমন্ত্রী

ওবায়দুল কাদের

ঢাকা(২৪ নভেম্বর): করোনাভাইরাসের গতিপ্রকৃতি দেখে লকডাউন বা অন্যকোন কঠোর সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। 

মঙ্গলবার সচিবালয়ের নিজ দপ্তরে সমসাময়িক বিষয় নিয়ে এক ব্রিফিংয়ে উপস্থিত সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন। 

কাদের বলেন, এই শীতে করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ার কারণে কিছু কিছু ক্ষেত্রে সরকার কড়াকড়ি আরোপ করতে যাচ্ছে। তবে পুরো লকডাউন আসলে সম্ভব নয়, পাকিস্তান তো পারেনি, ভারতও পারছে না। রোজ রোজ সংক্রমণ বাড়ছে, কাজেই এ বিষয়ে সরকারের প্রস্তুতি আছে। প্রধানমন্ত্রী ব্যক্তিগতভাবে বিষয়টি মনিটর করছেন। সংক্রমণের গতিপ্রকৃতি দেখে কঠোর সিদ্ধান্ত নেওয়া হবে।

সেতুমন্ত্রী বলেন, মাস্ক ব্যবহারটা একেবারেই বাধ্যতামূলক করবে। যারা মাস্ক পরবে না, জরিমানা দিতে হবে এ বিষয়টা এখন স্পষ্ট, পরিষ্কার। প্রধানমন্ত্রী এ বিষয়ে খুবই সিরিয়াস।

তিনি বলেন, এমন সিদ্ধান্তও হতে পারে, কিছু কিছু ক্ষেত্রে যদি বিধিনিষেধ আরোপ করতে হয় সেটাও করতে হবে। কড়াকড়িটা থাকবে সিদ্ধান্তে। ফ্রি স্টাইল, মানে মাস্ক না লাগিয়ে ঘুরে বেড়ানো, এ শহরের যে প্রবণতা। এখন অবশ্য কিছু কিছু পড়ছে। মফস্বলে যে একদম মানে না। এসব ব্যাপারে কড়াকড়ি হচ্ছে।
 

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়