শনিবার

২১ সেপ্টেম্বর ২০২৪


৬ আশ্বিন ১৪৩১,

১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ধর্ম প্রতিমন্ত্রী হিসেবে ফরিদুল হকের শপথ

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ০৪:১২, ২৫ নভেম্বর ২০২০  
ধর্ম প্রতিমন্ত্রী হিসেবে ফরিদুল হকের শপথ

ছবি: পিআইডি

ঢাকা (২৪ নভেম্বর): ধর্ম প্রতিমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন জামালপুর-২ আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য মো. ফরিদুল হক খান দুলাল।  মঙ্গলবার সন্ধ্যায় বঙ্গভবনে তাকে শপথ বাক্য পাঠ করান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন পরে বলেন, মন্ত্রিপরিষদ বিভাগ থেকে ফরিদুল হককে প্রতিমন্ত্রী নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করা হবে।

এদিকে শপথের পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় ফরিদুল হক বলেন, প্রতিমন্ত্রী হয়ে আমি আগের দায়িত্বেই থাকবো। প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা। দেশবাসীর কল্যাণে আগের মতোই নিজের কাজ অব্যাহত রাখবো।

কোরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠান পরিচালনা করেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। শপথ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জমান খান কামাল ও তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।

করোনাভাইরাস মহামারীর কারণে এই শপথ অনুষ্ঠান হয়েছে সংক্ষিপ্ত পরিসরে। দরবার হলের এই আয়োজনে অংশগ্রহণকারীদের বসার জন্য চেয়ার ছিল সাকুল্যে ২৭টি।

সরকারের কোনো মন্ত্রী-প্রতিমন্ত্রী শপথ নিলে সেই অনুষ্ঠানে সরকার প্রধানের উপস্থিত থাকার রেওয়াজ রয়েছে। তবে মঙ্গলবারের শপথ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছিলেন না।

কোরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠান পরিচালনা করেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আকম মোজাম্মেল হক, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন, তথ্যমন্ত্রী হাছান মাহমুদ ছাড়াও উচ্চপদস্থ কয়েকজন কর্মকর্তা ছিলেন অনুষ্ঠানে।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ১৩ জুন মারা যান ধর্ম প্রতিমন্ত্রী শেখ আব্দুল্লাহ। এরপর ৫ মাস ধরে পদটি শূন্য ছিল।

 

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়