শুক্রবার

২০ সেপ্টেম্বর ২০২৪


৫ আশ্বিন ১৪৩১,

১৬ রবিউল আউয়াল ১৪৪৬

মূর্তি একটা অহেতুক বিতর্ক: ডা. জাফরুল্লাহ

|| বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ২০:৪০, ৩০ নভেম্বর ২০২০  
মূর্তি একটা অহেতুক বিতর্ক: ডা. জাফরুল্লাহ

ছবি: সংগৃহীত

ঢাকা (৩০ নভেম্বর): গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, মূর্তি এটা একটি অহেতুক বিতর্ক। এসব অহেতুক বিতর্ক করে ইসলামকে ছোট করবেন না। ধর্ষণ-শিশু নির্যাতন ও বিচারহীনতার প্রতিবাদে সোমবার সকালে প্রেসক্লাবে সাংবিধানিক অধিকার ফোরাম আয়োজিত মানববন্ধনের তিনি এ কথা বলেন।

জাফরুল্লাহ চৌধুরী বলেন, অকারণে আওয়াজ তুলবেন না। মূর্তি এটা একটি অহেতুক বিতর্ক। আলেমগণ আপনারা আমাদের শ্রদ্ধেয় ব্যক্তি। আপনাদের দায়িত্ব হবে মানবিক। অহেতুক বিতর্ক করে ইসলামকে ছোট করবেন না। আজকে মৌলভি সাহেবেরা কেন যৌন নির্যাতনের সঙ্গে যুক্ত হবে। অন্যের দ্বারা প্রভাবিত না হয়ে আলেমদের কাজ করার আহ্বান জানান তিনি। তিনি বলেন, আজকে আমি মনে করি মানবিক কল্যাণের জন্য আমাদের সবাইকে চেষ্টা করতে হবে।

সরকারের উন্নয়নমূলক কর্মকাণ্ডের মূল্যায়নের জন্য প্রধানমন্ত্রীকে মধ্যবর্তী নির্বাচন দেওয়ার আহ্বান জানান গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ। তিনি বলেন, এই যে এত পরিশ্রম, এত উন্নয়ন কর্মকাণ্ড সেগুলোর মূল্যায়ন করতে হলে আপনারা একটি মধ্যবর্তী নির্বাচন দিন। তাতে জনগণ ঠিক করবে আপনাদের কর্মকাণ্ডে তারা কতটা সন্তুষ্ট। মানবিক কারণে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে জামিন দেওয়ার আহ্বান জানানোর পাশাপাশি বিএনপিকেও রাজপথে নামার আহ্বান জানান তিনি।

সাংবিধানিক অধিকার ফোরামের সভাপতি বাবু সুরঞ্জন ঘোষের সভাপতিত্বে মানববন্ধনে আরও বক্তব্য রাখেন ঐক্যফ্রন্টের দপ্তর প্রধান জাহাঙ্গীর আলম মিন্টু, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সহ সভাপতি মুক্তিযোদ্ধা ফরিদ উদ্দিন, কৃষক দলের আহ্বায়ক কমিটির সদস্য কে এম রকিবুল ইসলাম রিপন, মহিলা দল নেত্রী আরিফা সুলতানা রুমা, সাবেক ছাত্রদল নেত্রী সেলিনা সুলতানা নিশিতা প্রমুখ।

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়