শুক্রবার

২০ সেপ্টেম্বর ২০২৪


৫ আশ্বিন ১৪৩১,

১৬ রবিউল আউয়াল ১৪৪৬

হুতি বিদ্রোহীদের কবল থেকে মুক্তি পাচ্ছেন ৫ বাংলাদেশি

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ০১:২২, ৩ ডিসেম্বর ২০২০   আপডেট: ০১:৩০, ৩ ডিসেম্বর ২০২০
হুতি বিদ্রোহীদের কবল থেকে মুক্তি পাচ্ছেন ৫ বাংলাদেশি

ওমান থেকে সৌদি আরব যাওয়ার পথে ফেব্রুয়ারিতে সানায় ২০ নাবিককে বন্দী করে হুতিরা। ছবি: সংগৃহীত

ঢাকা (২ ডিসেম্বর): ইয়েমেনের হুতি বিদ্রোহীদের হাতে বন্দি পাঁচ বাংলাদেশি মুক্তি পাচ্ছেন বলে জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। বুধবার এক ফেসবুক বার্তায় তিনি এ কথা জানিয়েছেন। তিনি আশা প্রকাশ করেছেন বৃহস্পতিবার তারা মুক্তি পেয়ে এডেনে আসবেন। পরে সেখান থেকে ভারত হয়ে বাংলাদেশে ফিরবেন।

ফেসবুক বার্তায় প্রতিমন্ত্রী জানান, ইয়েমেনের সানায় দীর্ঘদিন ধরে হুতিদের হাতে আটক ছিলেন ওমানের একটি জাহাজ কোম্পানিতে কাজ করে আসা পাঁচ বাংলাদেশি নাবিক। তাদের সঙ্গে ভারতীয় নাগরিকও আটক ছিলেন। গত নয় মাস ধরে আটক থাকার একপর্যায়ে জাহাজ কোম্পানির মালিকের কাছ থেকে আংশিক মুক্তিপণ পাওয়ার পর তাদের মোবাইল ব্যবহার করতে দেওয়া হয়।

প্রতিমন্ত্রী আরো জানান, আটকদের মধ্যে একজন প্রতিমন্ত্রীর সঙ্গে প্রথম যোগাযোগ করেন প্রায় দুইমাস আগে। এরপর ওমান ও কুয়েতে অবস্থিত বাংলাদেশ দূতাবাস এবং ওমানস্থ ভারতীয় দূতাবাসের দুই মাসের প্রচেষ্টায় বৃহস্পতিবার তারা এডেনে আসবেন বলে আশা করা যাচ্ছে। সেখান থেকে তারা ভারত হয়ে বাংলাদেশে পৌঁছাবেন।

চলতি বছরের ফেব্রুয়ারিতে ইয়েমেনের রাজধানী সানায় একটি জাহাজ থেকে ২০ নাবিককে বন্দি করে হুতি বিদ্রোহীরা। এসব নাবিক তিনটি জাহাজে করে ওমান থেকে সৌদি আরবে যাচ্ছিলেন।

 

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়