বৃহস্পতিবার

১৯ সেপ্টেম্বর ২০২৪


৪ আশ্বিন ১৪৩১,

১৫ রবিউল আউয়াল ১৪৪৬

জুনাইদ- মামুনুল-ফজলুল করীমের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ২০:২৬, ৭ ডিসেম্বর ২০২০   আপডেট: ২০:৪৭, ৭ ডিসেম্বর ২০২০
জুনাইদ- মামুনুল-ফজলুল করীমের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা

ছবি :খেলাফত মজলিসের মোহাম্মদ মামুনুল হক ও হেফাজতে ইসলামের আমির জুনাইদ বাবুনগরী, বিজনেস ইনসাইডা

ঢাকা (০৭ ডিসেম্বর): হেফাজতে ইসলামের আমির জুনাইদ বাবুনগরী, খেলাফত মজলিসের ভারপ্রাপ্ত মহাসচিব মোহাম্মদ মামুনুল হক  ও ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমীর সৈয়দ ফজলুল করীমের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা করেছেন মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি আমিনুল ইসলাম বুলবুল।

রাষ্ট্রবিরোধী বক্তব্য দেওয়ার অভিযোগে তাদের বিরুদ্ধে সোমবার ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে তিনি এ মামলা করেন।

আমিনুল ইসলাম বুলবুল মামলার আরজিতে বাদী দাবি করেছেন, ১৩ নভেম্বর খেলাফত মজলিসের ভারপ্রাপ্ত মহাসচিব মামুনুল হক ঢাকায় এক অনুষ্ঠানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য তৈরির তীব্র সমালোচনা করেন। তিনি সরকারকে হুঁশিয়ার করে বলেছিলেন, ভাস্কর্য নির্মাণের পরিকল্পনা থেকে সরে না এলে আরেকটি শাপলা চত্বরের ঘটনা ঘটাবেন এবং ওই ভাস্কর্য ছুড়ে ফেলবেন।

অন্যদিকে, হেফাজতে ইসলামের আমির জুনাইদ বাবুনগরী ২৭ নভেম্বর চট্টগ্রামের হাটহাজারী পার্বতী উচ্চ বিদ্যালয় মাঠে এক মাহফিলে বলেছেন, কোনো ভাস্কর্য তৈরি হলে তা টেনে হিঁচড়ে ফেলে দেওয়া হবে।

আর ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমীর সৈয়দ ফজলুল করীম ১৩ নভেম্বর ধোলাইখালের গেন্ডারিয়াতে এক সভায় রাষ্ট্রবিরোধী বক্তব্য দিয়েছেন।

ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সত্যব্রত শিকদার মামলা গ্রহণ সংক্রান্ত বিষয়ে আদেশ দেবেন বলে জানা গেছে।

 

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়