শুক্রবার

২০ সেপ্টেম্বর ২০২৪


৫ আশ্বিন ১৪৩১,

১৫ রবিউল আউয়াল ১৪৪৬

করোনায় আরও ১৯ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ২২:১৬, ১১ ডিসেম্বর ২০২০  
করোনায় আরও ১৯ জনের মৃত্যু

ফাইল ছবি

ঢাকা (১১ ডিসেম্বর): দেশে করোনায় ভাইরাসে আরও ১৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬ হাজার ৯৮৬ জনে। শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তর সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২৪ ঘণ্টায় করোনাভাইরাস শনাক্ত হয়েছে আরও ১ হাজার ৮৮৪ জনের দেহে। এ নিয়ে করোনাভাইরাসে আক্রান্ত হলেন ৪ লাখ ৮৭ হাজার ৮৪৯ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের হিসাবে ২৪ ঘণ্টায় বাসা ও হাসপাতালে চিকিৎসাধীন সুস্থ হয়েছেন ৩ হাজার ৮৮৬ জন। মোট সুস্থ হয়েছেন ৪ লাখ ১৪ হাজার ৩১৮ জন।

২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু বরণকারীদের মধ্যে পুরুষ ১৩ এবং নারী ৬ জন। এখন পর্যন্ত মৃতদের মধ্যে পুরুষ ৫ হাজার ৩৩৯ জন বা ৭৬ দশমিক ৪২ শতাংশ এবং নারী ১ হাজার ৬৪৭ জন বা ২৩ দশমিক ৫৮ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, ২৪ ঘণ্টায় সারা দেশে ১১২টি আরটি-পিসিআর ল্যাব, ১৮টি জিন-এক্সপার্ট ল্যাব ও ১০টি র‌্যাপিড অ্যান্টিজেন ল্যাবে অর্থাৎ সর্বমোট ১৪০টি ল্যাবে ১৬ হাজার ৩২৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ২৯ লাখ ৪৪ হাজার ২৫২টি নমুনা।

২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১১ দশমিক ৫৪ শতাংশ, এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৬ দশমিক ৫৭ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৪ দশমিক ৯৩ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৪৩ শতাংশ।

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়