শুক্রবার

২০ সেপ্টেম্বর ২০২৪


৫ আশ্বিন ১৪৩১,

১৫ রবিউল আউয়াল ১৪৪৬

বঙ্গবন্ধু শেখ মুজিব টানেলের ৬১ ভাগ কাজ শেষ হয়েছে: সেতুমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ২১:১৭, ১২ ডিসেম্বর ২০২০  
বঙ্গবন্ধু শেখ মুজিব টানেলের ৬১ ভাগ কাজ শেষ হয়েছে: সেতুমন্ত্রী

ফাইল ছবি

ঢাকা (১২ ডিসেম্বর): সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, কর্ণফুলী নদীর তলদেশে নির্মাণাধীন বঙ্গবন্ধু শেখ মুজিব টানেল প্রকল্পের শতকরা ৬১ ভাগ কাজ শেষ হয়েছে। শনিবার টানেলের দ্বিতীয় টিউব খনন কাজের উদ্বোধন করে তিনি এ কথা বলেন। সরকারি বাসভবন থেকে তিনি ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে যুক্ত হন। খবর বাসস।

সেতুমন্ত্রী বলেন, এই প্রকল্পে ১০ হাজার ৪ শতকোটি টাকা ব্যয় ধরা হয়েছে। এ পর্যন্ত প্রকল্পের শতকরা ৬১ ভাগ কাজ শেষ হয়েছে। তিনি বলেন, কর্ণফুলী নদীর তলদেশে নির্মাণাধীন এ টানেল দক্ষিণ এশিয়ার নদীর নিচে প্রথম টানেল।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল নির্মাণের ফলে চট্টগ্রাম শহর চীনের সাংহাই নদীর মত ‘ওয়ান সিটি এন্ড টু টাইন’ মডেল গড়ে উঠবে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, ঢাকা-চট্টগ্রাম ও কক্সবাজারের মধ্যে আধুনিক যোগাযোগ ব্যবস্থা গড়ে উঠার পাশাপাশি এর মাধ্যমে এশিয়ান হাইওয়ের সাথে সংযোগ স্থাপিত হবে।

চট্টগ্রাম প্রান্তে অনুষ্ঠানে ভার্চুয়াল প্লাটফর্মে যুক্ত ছিলেন ভূমি মন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাভেদ, মন্ত্রীপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম, সেতু বিভাগের সচিব মোঃ বেলায়েত হোসেন, প্রকল্প পরিচালক হারুন উর রশিদসহ প্রকল্পের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও নৌবাহিনীর সদস্যরা এবং জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

 

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়