মঙ্গলবার

১৭ সেপ্টেম্বর ২০২৪


২ আশ্বিন ১৪৩১,

১২ রবিউল আউয়াল ১৪৪৬

পাকিস্তানকে হোয়াইটওয়াশ: বাংলাদেশ দলকে অভিনন্দন জানাতে ড. ইউনূসের ফোন

স্পোর্টস ডেস্ক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৬:৫১, ৩ সেপ্টেম্বর ২০২৪  
পাকিস্তানকে হোয়াইটওয়াশ: বাংলাদেশ দলকে অভিনন্দন জানাতে ড. ইউনূসের ফোন

সংগৃহিত

স্পোর্টস ডেস্ক : টেস্ট সিরিজে পাকিস্তানকে তাদের মাটিতে হোয়াইটওয়াশ করায় বাংলাদেশের জাতীয় পুরুষ ক্রিকেট দলকে ফোন করে অভিনন্দন জানিয়েছেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস। রাওয়ালপিন্ডিতে বাংলাদেশের জয় নিশ্চিত হওয়ার পরপরই প্রধান উপদেষ্টা দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্তকে ফোন করেন। 

প্রধান উপদেষ্টার কার্যালয় থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘ঐতিহাসিক টেস্ট জয়ের পর দলের অধিনায়ককে ফোন করেন প্রধান উপদেষ্টা অধ্যাপক মুহাম্মদ ইউনূস। আজ মঙ্গলবার জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্তকে ফোন করে তাঁকে এবং দলকে পাকিস্তানের বিপক্ষে ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের জন্য অভিনন্দন জানান তিনি।’ 

বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রধান উপদেষ্টা বলেছেন, ‘সরকার এবং আমার পক্ষ থেকে আপনাদের আন্তরিক অভিনন্দন। পুরো জাতি আপনাদের নিয়ে গর্বিত।’ প্রধান উপদেষ্টা জানান, বাংলাদেশ দল দেশে ফেরার পর তাদের সংবর্ধনা দেওয়া হবে। 

দুই টেস্টের সিরিজে পাকিস্তানকে ২-০ ব্যবধানে হারিয়ে ধবলধোলাইয়ের তিক্ত স্বাদ উপহার দিল বাংলাদেশ। টেস্টে পাকিস্তানের বিপক্ষে এটি তাদের প্রথম সিরিজ জয়। রাওয়ালপিন্ডি ক্রিকেট স্টেডিয়ামে স্বাগতিকদের দেওয়া ১৮৫ রানের লক্ষ্য ৪ উইকেট হারিয়ে তাড়া করেছে সফরকারীরা। 

সব মিলিয়ে টেস্টে প্রতিপক্ষকে বাংলাদেশের এটি চতুর্থ ধবলধোলাই। বিদেশের মাঠে জিতল তৃতীয় টেস্ট সিরিজ। এর আগে ২০০৯ সালে ওয়েস্ট ইন্ডিজ ও ২০২১ সালে জিম্বাবুয়েকে তাদের মাঠে হারিয়েছিল বাংলাদেশ। বিদেশের মাঠে জিতল অষ্টম টেস্ট।

Nagad
Walton

সর্বশেষ