শুক্রবার

২৭ সেপ্টেম্বর ২০২৪


১২ আশ্বিন ১৪৩১,

২৩ রবিউল আউয়াল ১৪৪৬

অবসরের ঘোষণা দিলেন সাকিব

স্পোর্টস ডেস্ক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৪:৪৫, ২৬ সেপ্টেম্বর ২০২৪  
অবসরের ঘোষণা দিলেন সাকিব

সংগৃহিত

স্পোর্টস ডেস্ক: ক্যারিয়ারের ইতি টানছেন সাকিব আল হাসান। মিরপুরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট খেলেই লাল বলের ক্রিকেটকে বিদায় জানাবেন এই অলরাউন্ডার। এছাড়া শেষ টি-২০ ম্যাচও খেলে ফেলেছেন বলে জানালেন সাকিব। আজ বৃহস্পতিবার কানপুর এক সংবাদ সম্মেলনে একথা জানান সাকিব নিজেই। ভারতের বিপক্ষে দ্বিতীয় টেস্টে মাঠে নামার একদিন আগে এমন ঘোষণা দিলেন ৩৭ বছর বয়সী এই তারকা ক্রিকেটার।

সাকিব জানিয়েছেন, অবসরের বিষয়ে তিনি এরই মধ্যে নির্বাচক প্যানেলের সঙ্গে আলোচনা করেছেন। দেশে ফিরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট খেলে অবসর নিতে চান বলে জানান তিনি।

সাকিব বলেন, 'আমার মনে হয় টি-টোয়েন্টিতে আমি আমার শেষ ম্যাচ খেলে ফেলেছি, মিরপুর টেস্টে (দক্ষিণ আফ্রিকার বিপক্ষে) খেলতে পারলে সেটি হবে আমার শেষ টেস্ট।’

সাকিব আল হাসান ক্যারিয়ার শেষের ইঙ্গিতটা দিয়ে রেখেছিলেন অনেক দিন আগেই। গেল বছরের নভেম্বরে ভারতের মাঠে ওয়ানডে বিশ্বকাপ খেলতে যাওয়ার আগেই বলেছিলেন, খুব শীঘ্রই ক্যারিয়ার শেষ করতে চান। 

এবার কানপুর টেস্টের আগে সেই ঘোষণা চলেই এলো। কানপুর থেকে জানালেন, ক্রিকেটের দুই ফরম্যাট থেকে বিদায় নিচ্ছেন সাকিব। 

সাকিব ওয়েস্ট ইন্ডিজে টি-২০ বিশ্বকাপে সর্বশেষ আফগানিস্তানের বিপক্ষে টি-২০ খেলেছেন। ওটাই তার শেষ টি-২০ ম্যাচ। এছাড়া পাকিস্তানে ফেব্রুয়ারিতে চ্যাম্পিয়ন্স ট্রফির আসর বসবে। ওই আসর দিয়ে ওয়ানডে ক্রিকেটকেও বিদায় বলতে চান তিনি।

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়