শনিবার

২১ সেপ্টেম্বর ২০২৪


৬ আশ্বিন ১৪৩১,

১৭ রবিউল আউয়াল ১৪৪৬

উরুগুয়েকে হারিয়ে ব্রাজিলের চারে চার

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৭:৪৫, ১৮ নভেম্বর ২০২০  
উরুগুয়েকে হারিয়ে ব্রাজিলের চারে চার

ছবি: সংগৃহীত

ঢাকা (১৮ নভেম্বর): লাতিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে উরুগুয়ের বিপক্ষে চতুর্থ ম্যাচটি ছিল বিশ্বকাপ বাছাইয়ে ব্রাজিলের বড় পরীক্ষা। চ্যালেঞ্জ মোকাবিলা করে জয় তুলে নিয়েছে দলটি। বুধবার ভোরে উরুগুয়েকে তাদের মাঠে ২-০ গোলে হারিয়ে চার ম্যাচে চতুর্থ জয় নিয়েই মাঠ ছেড়েছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

ম্যাচের প্রথমার্ধেই দুই গোল করেন আর্থুর মেলো ও রিচার্লিসন। জবাবে দুইবার ক্রসবারে লাগানো ছাড়া পুরো ম্যাচে যেন খুঁজেই পাওয়া যায়নি উরুগুয়েকে। ব্রাজিল যেখানে অন্তত ৪টি শট রেখেছিল লক্ষ্য বরাবর, সেখানে উরুগুয়ে পারেনি একটিও।

বিরতিতে যাওয়ার আগেই ব্রাজিল শিবিরে কাপন ধরিয়ে ছিল উরুগুয়ে। অতিরিক্ত যোগ করা তৃতীয় মিনিটে ম্যাচের প্রথম হলুদ কার্ড দেখেন ডগলাস লুইজ, বিপজ্জনক জায়গায় ফ্রি-কিক পায় স্বাগতিকরা।

সেই ফ্রি-কিক থেকে উড়ে আসা বলে দারুণ এক হেড করেছিলেন গডিন। অসামান্য দক্ষতায় সেটিতে হাত ছুঁইয়ে বারের ওপর দিয়ে পাঠিয়ে দেন ব্রাজিল গোলরক্ষক।

উরুগুয়ের বিপক্ষে এই জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান ধরে রাখল ব্রাজিল। চার ম্যাচে পূর্ণাঙ্গ ১২ পয়েন্ট পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের।

বাছাইপর্বের চার ম্যাচে চার জয় পাওয়া ব্রাজিলের রক্ষণভাগের পারফরম্যান্সও নজর কাড়ছে বেশ। তারা ১২ গোল করেছে, খেয়েছে মাত্র দুই গোল।

 

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়