মঙ্গলবার

১৭ সেপ্টেম্বর ২০২৪


২ আশ্বিন ১৪৩১,

১২ রবিউল আউয়াল ১৪৪৬

প্রত্যেককে অবশ্যই ৫ জিবি ডাটা দিতে হবে: পলক

নিজস্ব প্রতিবেদক: || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৪:৫০, ১ আগস্ট ২০২৪  
প্রত্যেককে অবশ্যই ৫ জিবি ডাটা দিতে হবে: পলক

সংগৃহিত

নিজস্ব প্রতিবেদক: বিনামূল্যে ৫ জিবি ডাটা প্যাকেজ ইন্টারনেট শাটডাউনে অব্যবহৃত ডাটার পরিবর্তে দেওয়ার কথা মুঠোফোন অপারেটরদের। ঘোষণা অনুযায়ী প্রতিটি অপারেটরকে অবশ্যই এ নির্দেশনা মানতে হবে বলে জানিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

আজ বৃহস্পতিবার (১ আগস্ট) সচিবালয়ে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সম্মেলন কক্ষে এক বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

জুনাইদ আহমেদ পলক বলেন, অবশ্যই সকল অপারেটরকে এটা মানতে হবে। যদি কেউ না মানে এবং আমরা যদি এ ধরনের অভিযোগ পাই, অবশ্যই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

প্রতিমন্ত্রী জানান, শিক্ষার্থীদের কোটা সংস্কার আন্দোলন ঘিরে সহিংসতায় ডাক ও টেলিযোগাযোগ বিভাগ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ এবং বেসরকারি খাতে ক্ষতির পরিমাণ ১৮ হাজার কোটি টাকা। বেসরকারি খাতে ক্ষতিগ্রস্ত উদ্যোক্তাদের প্রণোদনা দেওয়ার উদ্যোগ নেওয়া হয়েছে।

দশ দিন বন্ধ থাকার পর গত রোববার (২৮ জুলাই) বিকেল থেকে মুঠোফোনে ফোর-জি ইন্টারনেট সেবা চালু হয়েছে। এর পর গ্রাহকরা তিন দিনের জন্য ৫ জিবি ইন্টারনেট বোনাস পাবেন বলে জানিয়েছিলেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। তবে এখনো অনেক গ্রাহক সেই বোনাস ইন্টারনেট পাননি বলে অভিযোগ উঠেছে। এ নিয়ে মুঠোফোন অপারেটরদের কঠোর বার্তা দিয়েছেন প্রতিমন্ত্রী।

Nagad
Walton

সর্বশেষ