শনিবার

২১ সেপ্টেম্বর ২০২৪


৬ আশ্বিন ১৪৩১,

১৭ রবিউল আউয়াল ১৪৪৬

টিকার খবর উৎসাহজনক: ডব্লিউএইচও প্রধান

আন্তর্জাতিক ডেস্ক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ০২:১৭, ১৮ নভেম্বর ২০২০  
টিকার খবর উৎসাহজনক: ডব্লিউএইচও প্রধান

ছবি: ফাইল ফটো

ঢাকা (১৭ নভেম্বর): বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) প্রধান টেডরস আধানম গেব্রিয়াসিস টিকার কার্যকারিতার খবরকে উৎসাহজনক বলে উল্লেখ করেছেন। একইসঙ্গে তিনি বিশ্বব্যাপী করোনা ভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় উদ্বেগ প্রকাশ করেছেন। সোমবার এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

ডব্লিউএইচও প্রধান বলেন, কোভিড-১৯ এর ভ্যাক্সিন নিয়ে আমরা অব্যাহতভাবে উৎসাহব্যঞ্জক খবর পাচ্ছি এবং আগামী মাসগুলোতে সম্ভাব্য ভ্যাক্সিন নিয়ে সতর্কভাবে আশাবাদী থাকবো। তবে এ ক্ষেত্রে সুন্তুষ্টির কোন সুযোগ নেই। তিনি আরো বলেন, কেবলমাত্র ভ্যাক্সিন এককভাবে মহামারি দূর করতে পারবে না। বিভিন্ন দেশে সংক্রমণ বেড়ে যাওয়ায় ডব্লিউএইচও উদ্বিগ্ন বলেও তিনি জানান। তিনি আরো বলেন, ভাইরাস নিয়ন্ত্রণে নিষ্ক্রিয়তার কোন সুযোগ নেই। এটি জীবন বা জীবিকার মধ্যে কোন একটিকে বেছে নেয়া নয়। দ্রুততম উপায়ে সবকিছু খুলে দেয়া মানে ভাইরাসের কাছে পরাজিত হওয়া।

মডার্না সোমবার তাদের তৈরি ভ্যাকসিনের ৯৫ শতাংশ কার্যকারিতার ঘোষণা দেয়ার প্রেক্ষিতে আধানম এ কথা বলেন। এর আগে গত সপ্তাহে বায়োটেক ও ফাইজার তাদের ভ্যাকসিনের ৯০ শতাংশ কার্যকারিতার ঘোষণা দিয়েছিল।

 

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়