শনিবার

২১ সেপ্টেম্বর ২০২৪


৬ আশ্বিন ১৪৩১,

১৭ রবিউল আউয়াল ১৪৪৬

যুক্তরাষ্ট্রে মৃত্যু ছাড়াল আড়াই লাখ

আন্তর্জাতিক ডেস্ক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৬:২৯, ১৯ নভেম্বর ২০২০  
যুক্তরাষ্ট্রে মৃত্যু ছাড়াল আড়াই লাখ

ছবি: বিবিসি

 

ঢাকা (১৯ নভেম্বর): করোনাভাইরাসের সংক্রমণে যুক্তরাষ্ট্রে মৃত্যুবরণ করেছে আড়াই লাখের বেশি মানুষ। সারা দেশে এ সংক্রমন বাড়ার সঙ্গে সঙ্গে মৃতের সংখ্যা বাড়ছে বলে বৃহস্পতিবার জন হপকিন্স ইউনিভার্সিটির বরাত দিয়ে বিবিসি জানিয়েছে।

জন হপকিন্স থেকে প্রাপ্ত সর্বশেষ তথ্যানুযায়ী, যুক্তরাষ্ট্রে মৃতের সংখ্যা এখন দুই লাখ ৫০ হাজার ২৯ জন। আক্রান্তের সংখ্যা এক কোটি ১৫ লাখের মতো।

এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত এবং সংক্রমিত হওয়ার হিসেবে বিশ্বের অন্যান্য দেশকে ছাড়িয়ে যুক্তরাষ্ট্রই বিশ্বে শীর্ষে অবস্থান করছে। গত সপ্তাহ থেকেই সেখানে করোনা আক্রান্ত এবং মৃতের সংখ্যা প্রতিদিনই বেড়ে চলেছে। যুক্তরাষ্ট্রের সংক্রমন রোগের শীর্ষ ডা. অ্যান্থনি ফাউচি বলেছেন, প্রত্যেকটা গুরুত্বপূর্ণ সময়েই যুক্তরাষ্ট্র ভুল পথে পরিচালিত হয়। তিনি বলেন, আবহাওয়ায় তাপমাত্রা যেহেতু হ্রাস পাচ্ছে, মানুষের এখন উচিৎ বাইরে বের না হয়ে ঘরে অবস্থান করা।

সংক্রমণের মাত্রা বেড়ে যাওয়ায় যুক্তরাষ্ট্রের এপিক সেন্টার হিসেবে চিহ্নিত নিউ ইয়র্কের স্কুল বৃহস্পতিবার থেকে বন্ধ ঘোষণা করা হয়েছে। করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার মাত্রা ৩% ছড়িয়ে যাওয়ার পরই যুক্তরাষ্ট্রের সবচেয়ে বড় পাবলিক স্কুল সিস্টেম বন্ধ করার ঘোষণা দেয়া হল। কর্মকর্তারা জানিয়েছেন এর ফলে ৩০০,০০০ শিশু ক্ষতিগ্রস্থ হবে।

গত ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহানে প্রথম করোনার অস্তিত্ব শনাক্ত হয়। এরপর তা ছড়িয়ে পড়ে সারাবিশ্বে।

 

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়