শনিবার

২১ সেপ্টেম্বর ২০২৪


৬ আশ্বিন ১৪৩১,

১৬ রবিউল আউয়াল ১৪৪৬

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত প্রায় ৬ কোটি

আর্ন্তজাতিক ডেস্ক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৮:০৯, ২৫ নভেম্বর ২০২০  
বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত প্রায় ৬ কোটি

ছবি: ফাইল ফটো

ঢাকা( ২৫ নভেম্বর): বিশ্বে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৫ কোটি  ৯৬ লাখ ৭১ হাজার ২০২ জন। আর মারা গেছে ১৪ লাখ ৭ হাজার।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর সিস্টেম সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের (সিএসএসই) তথ্য অনুযায়ী, বুধবার সকাল পর্যন্ত  বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের এই পরিসংখ্যান প্রকাশ করে। এ পর্যন্ত সেরে উঠেছেন ৩ কোটি ৮১ লাখ ৮৯ হাজার ৫১০ জন।

করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের দিক দিয়ে বিশ্বে  প্রথমস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। বুধবার সকাল পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ১ কোটি ২৫ লাখ ৮৯ হাজার ২২১ জন। আর মৃত্যু হয়েছে ২ লাখ ৫৯ হাজার ৮৭৪ জনের।

যুক্তরাষ্ট্রের পর মৃতের সংখ্যা ব্রাজিলে বেশি। আক্রান্তের দিক থেকে তৃতীয় স্থানে থাকলেও  মৃত্যু বিবেচনায় দেশটির অবস্থান দ্বিতীয়। এখন পর্যন্ত দেশটিতে আক্রান্ত হয়েছেন ৬০ লাখ ৮৭ হাজার ৬০৮ জন এবং মৃত্যু  হয়েছে ১ লাখ ৬৯ হাজার ৪৮৫ জনের।

আক্রান্তের দিক থেকে দ্বিতীয় স্থানে থাকা ভারত মৃতের সংখ্যায় তৃতীয় স্থানে আছে। এখন পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৯১ লাখ ৭৭ হাজার ৮৪০ জন। আর মৃত্যু হয়েছে ১ লাখ ৩৪ হাজার ২১৮ জনের।

এছাড়া মৃতের সংখ্যায় মেক্সিকো চতুর্থ স্থানে থাকলেও আক্রান্তের হিসেবে দেশটির অবস্থান ১১ নম্বরে। মেক্সিকোতে  বুধবার  সকাল পর্যন্ত  আক্রান্ত  হয়েছেন ১০ লাখ ৬০ হাজার ১৫২ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ২ হাজার ৭৩৯ জন।

ইংল্যান্ডে মৃতের সংখ্যায় পঞ্চম স্থানে রয়েছে। আক্রান্তের দিক থেকে দেশটির অবস্থান সপ্তম। এখন পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ১৫ লাখ ৪২ হাজার ৬১১ জন এবং মৃত্যু হয়েছে ৫৫ হাজার ৯৩৫ জনের।
 

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়