শুক্রবার

২০ সেপ্টেম্বর ২০২৪


৫ আশ্বিন ১৪৩১,

১৬ রবিউল আউয়াল ১৪৪৬

নারীদের নিয়ে গঠিত বাইডেনের ‘প্রেস টিম’ ঘোষণা

আন্তর্জাতিক ডেস্ক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৯:৫৪, ৩০ নভেম্বর ২০২০  
নারীদের নিয়ে গঠিত বাইডেনের ‘প্রেস টিম’ ঘোষণা

বাইডেনের প্রেস সেক্রেটারি হিসেবে দায়িত্ব পালন করবেন জেন সাকি। ছবি: বিবিসি

ঢাকা (৩০ নভেম্বর): যুক্তরাষ্ট্রর ইতিহাসে প্রথমবারের মতো কেবল নারীদের নিয়ে গঠিত ‘প্রেস টিম’ ঘোষণা করেছেন নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন। এ টিমের নেতৃত্বে থাকছেন বাইডেনের প্রচারাভিযানের সাবেক কমিউনিকেশন ডিরেক্টর কেট বেডিংফিল্ড। আর বাইডেনের প্রেস সেক্রেটারি হিসেবে দায়িত্ব পালন করবেন ওবামার সময় হোয়াইট হাউসের কমিউনিকেশন ডিরেক্টরের দায়িত্ব পালনকারী জেন সাকি। খবর বিবিসি।

বাইডেন এর আগেই ঘোষণা দিয়েছিলেন যে তিনি এমন প্রশাসন গঠন করবেন যেখানে নানা বর্ণ, মতের সমন্বয় থাকবে। প্রেস টিমের নাম ঘোষণা করে বাইডেন এক বিবৃতিতে বলেছেন, আমি আজ গর্বের সঙ্গে পুরোপুরি নারীদের নিয়ে গঠিত হোয়াইট হাউসের কমিউনিকেশন টিমের নাম ঘোষণা করছি। অত্যন্ত যোগ্য এবং অভিজ্ঞ এসব যোগাযোগ বিশেষজ্ঞগণ তাদের বৈচিত্রময় কাজ এবং দেশের প্রতি প্রতিশ্রুতির মাধ্যমে আমেরিকাকে আবার ভাল একটা জায়গায় নিয়ে যাবেন।  

ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের দুই প্রেস সহযোগি হিসেবে দায়িত্ব পালন করবেন সেমন স্যান্ডার্স এবং অ্যাসলে অ্যাথিনি। প্রেস অফিসে নিয়োগের জন্য সিনেটের কোন নিশ্চয়তার প্রয়োজন হয় না। নির্বাচনের পর বাইডেন কেবিনেটের শীর্ষ পদের জন্য তার প্রথম পছন্দের তালিকাও প্রকাশ করেছেন। গত সপ্তাহে তিনি এ সিলেকশনের ব্যাপারে বলেছিলেন, তিনি এমন একটি টিম গঠন করছেন যাতে আমেরিকা যে আবার আগের জায়গায় ফিরে যাবে সেটার প্রতিফল ঘটবে। তিনি বলেন বিশ্বকে নেতৃত্ব দেয়ার পাশপাশি তার নির্বাচিত টিম দেশকে নিরাপদ এবং সুরক্ষিত রাখবে।

বাইডেন তার কুকুর মেজরের সঙ্গে রোববার খেলার সময় পড়ে গিয়ে পায়ে সামান্য ব্যথা পেয়েছেন। এ ব্যাপারে তার ডাক্তার এক বিবৃতিতে জানিয়েছেন, আগামী কয়েক সপ্তাহ বাইডেনকে ওয়াকিং বুট পড়ে হাঁটতে হবে। ২০ জানয়ারি বাইডেনের আনুষ্ঠানিক ভাবে হোয়াইট হাউসের দায়িত্ব গ্রহণের কথা রয়েছে।

বাইডেন সোমবার প্রথম বারের মতো গোয়েন্দা বিভাগের দৈনিক প্রেসিডেন্টশিয়াল ব্রিফিং পাবেন। যুক্তরাষ্ট্রর ক্ষমতা হস্তান্তর প্রক্রিয়া শুরুর ঘোষণা আসার পরই এক সপ্তাহ আগে এ ব্রিফিংয়ের কথা জানানো হয়েছিল।  

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়